শিবগঞ্জ থেকে ধান কাটতে নওগাঁ গেল  আরও ১শ’ শ্রমিক

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২০

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: করোনা সংকটে ধান কাটা মৌসুমে শ্রমিক সংকটের মূখে আবারও চাঁপাইনবাবগঞ্জ থেকে নওগাঁয় ধানকাটা শ্রমিক পাঠানো হয়েছে। মঙ্গলবার(২৮’এপ্রিল) দুপুরে  শিবগঞ্জ উপজেলা থেকে ১শত শ্রমিক পাঠানো হয়েছে। জেলা থেকে দেশের বিভিন্ন এলাকায় যাবার অপেক্ষায় রয়েছে আরও কয়েক হাজার শ্রমিক। 
ইউপি,পুলিশ ক্লিয়ারেন্স ও স্বাস্থ্য পরীক্ষার পর শিবগঞ্জ স্টেডিয়ামে যাত্রার আগে শ্রমিকদের মাঝে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ ডা.সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা নির্বাহী অফিসার শিমুল আখতার,শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া ও শিউলি বেগম, শিবগঞ্জ থানার অফিসার ইনচার্য (ওসি) শামসুল আলম শাহসহ সংশ্লিষ্টরা। 
এসময়  শ্রমিকদের মাঝে মাস্ক ও সাবান বিতরণ করা হয়। সি জানান, শ্রমিকরা পৌর ১ নং ওয়ার্ডের বাসিন্দা। তারা নওগাঁ মহাদেবপুর যাবেন। সম্পূর্ন প্রক্রিয়াটি পুলিশ সম্পন্ন করে বলেও জানান তিনি।
উল্লেখ্য,এর আগে গত ২৫’ এপ্রিল সদর উপজেলা থেকে প্রথম ধাপে ৬০ জন শ্রমিক নওগাঁ পাঠানো হয়। চলতি ইরি বোরো মৌসুমে প্রতি বছরের ন্যয়  কয়েক হাজার শ্রমিক দেশের বিভিন্ন স্থানে পাঠানো হবে বলে জানা গেছে। এতে শ্রমিকদেরও কর্মসংস্থান হচ্ছে। 
 

আপনার মতামত লিখুন :