নাটোরে আত্মসমর্পণকারী ২৩ চরমপন্থির মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২০

নাটোর প্রতিনিধি : নাটোরে আত্মসমর্পণকারী চরমপন্থি দলের ২৩ সদস্যের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বেলা এগারোটায় নাটোর পুলিশ লাইন্সে অনুষ্ঠিত জনপ্রতি ৫০ হাজার টাকার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক বলেন, অপরাধ জগতের অস্বাভাবিক জীবন পেছনে ফেলে সামাজিক জীবনে ফিরে আসায় উপকৃত হবেন পূর্বে চরমপন্থা অবলম্বনকারীদের পরিবার, আত্মীয়-স্বজন তথা দেশ। আমরা আশাকরি সুস্থ-স্বাভাবিক জীবনে ফিরে এসে প্রধানমন্ত্রী প্রদত্ত আর্থিক অনুদান কাজে লাগিয়ে তাঁরা পেশাগত উন্নয়নে নিয়োজিত হবেন। সরকারকে প্রদত্ত চরমপন্থার কার্যক্রম থেকে বিরত থাকার অঙ্গিকার পালন করে চলবেন এবং দেশ ও মানুষের কল্যাণে নিয়োজিত হবেন। আজ থেকে তাদের আলোকিত জীবন যাপন শুরু হলো।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য শিমুল বলেন, আতœসমর্পণকারীবৃন্দ তাদের ভ‚ল বুঝতে পেরে স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন। প্রাপ্ত আর্থিক অনুদানকে সমন্বিত করে কোন কৃষি বা ব্যবসায় ভিত্তিক সমবায় সমিতি গঠন করলে তাদের কার্যক্রমে ভবিষ্যতে প্রণোদনা প্রদান করা হবে।  অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, এনএসআই এর যুগ্ম পরিচালক জহির উদ্দিন এবং চরমপন্থি দলের সদস্যদের মধ্যে থেকে এস এম ফয়সাল। পুলিশ সুপার লিটন কুমার সাহা সভা প্রধানের দায়িত্ব পালন করেন।
পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, আত্মসমর্পণকারী ব্যক্তিরা নাটোরের নলডাঙ্গা, নাটোর সদর, সিংড়া, রাজশাহীর বাগমারা ও নওগাঁর আত্রাই এলাকায় আন্ডারগ্রাউন্ড দলের সদস্য হিসেবে ঐ এলাকার জনপদকে অস্থির করে তুলেছিল। তাঁরা ২০১৯ সালের এপ্রিল মাসে পাবনায় স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে আত্মসমর্পণ করেন।

আপনার মতামত লিখুন :