সিংড়ায় ব্রিজের কাজ বন্ধ করলো গ্রামবাসী

প্রকাশিত : ২২ এপ্রিল ২০২০

সিংড়া (নাটোর) প্রতিনিধি : পাথরের সাথে মাটি আর ধুলা মিশ্রিত করে দেওয়া হচ্ছে ব্রীজের ছাদ ঢালাই।  সিমেন্টের পরিমান দেওয়া হচ্ছে কম। কাজের মান এতোটাই খারাপ যে ব্রিজ টেকসই হবে কিনা তা চিন্তিত স্থানীয়রা। তাই ক্ষুব্ধ হয়ে গতকাল দুপুরে নাটোরের সিংড়া উপজেলার হিজলী গ্রামে নির্মাণাধিন ব্রিজের কাজ বন্ধ করে দেন গ্রামবাসী।
জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয়ের অধিনে কালভার্ট ও ব্রীজ নির্মাণ প্রকল্পের ৩৬ ফিট দৈর্ঘ্যর প্রায় ৩১ লক্ষ টাকা ব্যয়ে নাটোরের সিংড়া উপজেলার হিজলী গ্রামে  ব্রীজটির নির্মাণ কাজ শুরু হয়। গতকাল দুপুরে ছাদ ঢালাই কাজে  নি¤œমানের সামগ্রী দিয়ে কাজ করার অভিযোগে এই ব্রীজের কাজ বন্ধ করেন গ্রামবাসী।
 হিজলী গ্রামের  লিখন শেখ ও সাজেদুল ইসলাম বলেন, পাথরের সাথে মাটি, ধুলা মিশ্রিত করে ব্রীজের ছাদ ঢালাই হচ্ছিল। তাছাড়া সিমেন্টের পরিমানও ছিল কম। কাজের মান এতোটাই খারাপ যে ব্রীজ টেকসই হবে না। সংশ্লিষ্ট দপ্তর ও ঠিকাদারের গাফিলাতি রয়েছে। যার কারনে আমরা কাজ বন্ধ করতে বলেছি।
স্থানীয় ইটালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলাল হোসেন বলেন, কাজের মান খারাপ হয়েছে। আমি বিষয়টি শুনে ঘটনাস্থল এসে তাঁর প্রমান পেয়েছি ।
এবিষয়ে ব্রিজ নির্মাণ কাজের ঠিকাদার সিদ্দিক বলেন, কাজে কিছুটা গরমিল হয়েছে। আমি ছিলাম না। পরে শুনে কাজ দেখে আসছি। এরপর ভালমানের সামগ্রী দিয়ে কাজ করা হবে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের সহকারী প্রকৌশলী কাজী মুসা বলেন, কাজ পরিদর্শন করা হয়েছে, কিছুটা কাজ খারাপ হয়েছে। মশলায় গরমিল আছে, আমরা সমাধানের চেষ্টা করছি।
 

আপনার মতামত লিখুন :