বগুড়ায় নতুন করে আরও ৬৯জন করোনায় আক্রান্ত

প্রকাশিত : ২৯ জুন ২০২০

স্টাফ রিপোর্টারঃ বগুড়ায় আরও ৬৯জন করোনায় আক্রান্ত হয়েছেন। জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে সোমবার সকালে ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন করোনা পরিস্থিতি নিয়ে সকাল ১১টায় অনলাইনে করা ওই ব্রিফিংয়ে ২৮ জুন পরীক্ষিত নমুনার ফলাফল বিশ্লেষণ তুলে ধরেন। তাতে বলা হয়, ২৭ জুন থেকে পরবর্তী ২৪ ঘন্টায় জেলায় সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাবে ৩২৫টি নমুনা পরীক্ষায় ৬৯জনকে পজিটিভ পাওয়া যায়। এ নিয়ে জেলায় এ পর্যন্ত ২হাজার ৭৮২জন করোনায় আক্রান্ত হলেন।

ব্রিফিংয়ে জানানো হয়, গেল ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু না হলেও আক্রান্তদের মধ্য থেকে আরও ৯১জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৪৪৩জন সুস্থ হলেন। তবে এ পর্যন্ত জেলায় ৪৮জনের মৃত্যু হয়েছে।

বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে ২৮জুন পর্যন্ত জেলায় মোট ১৭হাজার ৭১৭টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১৫হাজার ২২১টির ফলাফল পাওয়া গেছে।
সোমবার জেলা স্বাস্থ্য দপ্তরের নিয়মিত ওই ব্রিফিংয়ে জানানো হয়, ২৮জুন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ১৫জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের (টিএমসি) পিসিআর ল্যাবে বগুড়ার ১৩৭টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৫৪টি।

নতুন করে আক্রান্ত ৬৯জনের মধ্যে ৪৩জন পুরুষ, ২২নারী এবং বাদবাকি ৪জন শিশু রয়েছে। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ২৯ জনের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এ ছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ১৭ জন, ৫১ থেকে ৭০ বছর বয়সী রয়েছেন ১৬ জন এবং ৭০ বছরের উর্ধ্বে আরও তিনজন আক্রান্ত হয়েছেন।

ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, শজিমেক ও টিএমএসএস এর ফলাফলে পজিটিভ ৬৯জনের মধ্যে বগুড়া সদরের বাসিন্দা ৫৫জন। এছাড়া গাবতলীর ৬জন, শাজাহানপুরের ৩জন, শিবগঞ্জের ৩জন এবং দুপচাঁচিয়ার ২জন আক্রান্ত হয়েছেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, নতুন করে আক্রান্তদের অধিকাংশেরই তেমন কোন উপসর্গ নেই। তাই তাদেরকে আপাতত নিজ নিজ বাড়িতে চিকিৎসা গ্রহণের পরামর্শ দেওয়া হয়েছে। তবে প্রয়োজন হলে হাসপতাালে যোগাযোগ করতেও বলা হয়েছে।

আপনার মতামত লিখুন :