ভালুকায় ভূমিদস্যূর নেতৃত্বে বসত বাড়ি দখলের পায়তারা!

প্রকাশিত : ১৭ জুন ২০২০

মোঃ সাহিদুজ্জামান (সবুজ) ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় ভূমিদস্যূ আ: কদ্দুস (৭০) পিতা মৃত রহমত আলী সরকার এর নেতৃত্বে অসহায় রাশিদা খাতুনের বসত বাড়ি দখলের পায়তারা করছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার উপজেলার বিরুনিয়া ইউনিয়নের বাওয়া গ্রামে।

স্থানীয় সূত্রে জানাযায়, রাশিদা খাতুন (৪৫) পিতা মৃত হেকমত আলীর মেয়ে দীর্ঘ্য ত্রিশ বছর যাবত শান্তিপূর্ণ ভাবে নিজ বসত ভিটায় বাড়ি ঘর নির্মাণ করে সহজ সরল জীবন যাপন করে আসছিলো। রাশিদা খাতুনের ভাই মো: লিটন মিয়া জানায়, আ: কদ্দুস একজন রাজাকার সে ঘটনার দিন আনুমানিক সকাল ১০টার দিকে তার নেতৃত্বে অজ্ঞাত আরও ১০/১৫জন সন্ত্রাসী বাহিনী দ্বারা তার বসত বাড়ি ভাংচুর করে এক পর্যায়ে সেখানে অগ্নি সংযোগ করে। সেসময় বাঁধা দিতে গেলে রাশিদা খাতুনের চাচাতো বোন মোছা: রোকসানা বেগম ও তার মা নূরজাহান বেগম সন্ত্রাস বাহিনী দ্বারা মারাক্তক ভাবে আহত হন। আহত অবস্থায় স্থানীদের সহযোগিতায় তাদের ভালুকা উপজেলা স্বাস্থ্য কম্প্লেসে ভর্তি করা হয়েছে।

ভোক্তভোগী পরিবার হতে জানা যায়, আ: কদ্দুসের ভাতিজা সেনাবাহিনী চাকরিচ্যুত বর্তমানে ডি.এস.বি অফিসার আতিকুল ইসলাম ধনুর সহযোগিতায় ক্ষমতার অপব্যবহার করে ভোক্তভোগি পরিবারটির উপর নানা ধরনের ভয়ভীতি হুমকি দিয়ে আসছে এবং ঘটনার সময় রোকসানা বেগমের গলায় পরিহিত একটি সোনার চেইন আনুমানিক মূল্য বিয়াল্লিশ হাজার টাকা, সুকেজ ভেঙে নগদ পঁচাত্তর হাজার টাকাসহ আনুমানিক পাঁচ লক্ষ টাকার ক্ষতি করেছে।

এ বিষয়ে ভালুকা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ভালুকা থানার এস.আই আব্দুল লতিফ জানায়, আমরা এ ঘটনার লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রক্রীয়া চলছে।    

 

আপনার মতামত লিখুন :