মহেশপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২১

মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধিঃ

 

ঝিনাইদহের মহেশপুরের ৫২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফরোজা পারভীনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতিসহ কয়েকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্তকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগে তার বিরুদ্ধে ৫ম শ্রেণি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের কাছ থেকে প্রত্যয়ন পত্র দেওয়ার নামে ৫’শত টাকা করে আদায়, স্লিপ এবং রুটিন মেরামতের টাকা সঠিক ভাবে কাজে না লাগানো, বিদ্যালয় উন্নয়নের টাকা উন্নয়ন কাছে ব্যয় না করে নিজে আত্মসাত করা, বিদ্যালয়ে সময়মত উপস্থিত না থাকা এমন কি তার বিরুদ্ধে জাতীয় দিবস পালন না করারও অভিযোগ রয়েছে।

এ বাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ফারুক হোসেন জানান, তাকে বার বার বলা শর্তেও তিনি আমাদের কথা কর্ণপাত করেননি। এলাকাবাসী তার দূর্নীতি ও অয়িমের বিরুদ্ধে গণস্বাক্ষর করে। পরে আমরা সংশ্লিষ্ট দপ্তরে তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছি।

অভিযুক্ত প্রধান শিক্ষক আফরোজা পারভীনের কাছে জানতে চাইলে তিনি সংবাদিকদেরকে বিদ্যালয়ে বসতে বলে পরে আর দেখা করেননি।

মহেশপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা আবু হাসান জানান, লিখিত অভিযোগ পেয়েছি। আমরা বিষটি তদন্ত করছি। যদি অভিযোগ প্রমাণিত হয় তার বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ গ্রহন করবো।

আপনার মতামত লিখুন :