মোরেলগঞ্জ ৭৫০ জন কৃষক বিনামূল্যে পেল বীজ ধান ও সার

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২০

মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের মোরেলগঞ্জে বৃহস্পতিবার করোনায় কর্মহীন সাড়ে ৭ শ’ প্রান্তীক কৃষককে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।  করোনায় সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান এর নির্দেশনা অনুযায়ী কৃষকদের বাড়িতে বাড়িতে এসব সার ও বীজ পৌঁছে দেয়া হয়েছে।

উপজেলা কৃষি দপ্তরের উদ্যোগে ও আউশ ধানের বীজ ও রাসায়নিত সারের পুর্নবাসন প্রকল্প-২০২০ এর আওতায় ইউনিয়নের দায়িত্বে নিয়োজিত সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ এসব কৃষি সামগ্রী পৌঁছে দেন। বিতরণী  অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা দীপক কুমার রায়, উপজেলা কৃষি কর্মকর্তা রেহেনা পারভীন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সিফাত আল মারুফ ,মোরেলগঞ্জ প্রেস ক্লাব সভাপতি মহেদী হাসান লিপন সহ সংশ্লিষ্ট ইউনিয়নের সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ।

জেলা প্রশিক্ষণ কর্মকর্তা দীপক কুমার রায় বলেন, প্রধানমন্ত্রী ঘোষনা অনুযায়ী কোন জমি পতিত রাখা যাবেনা। সে মোতাবেক কৃষকদের নির্দেশনা দেয়া হচ্ছে। উপজেলা কৃষি কর্মকর্তা রেহেনা পারভীন জানান, প্রতি চাষী ৫ কেজি বীজ ধান, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার পাবে। পাশাপাশি করোনায় বিষয়ে সচেতন থাকার জন্য সকল কৃষককে পরামর্শ প্রদান করেছি।

 

আপনার মতামত লিখুন :