কেশবপুরে দৌঁড়ে পালালেন ইটভাটা মালিক

প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২০

যশোর প্রতিনিধি : যশোরের কেশবপুরে করোনা মোকাবেলায় সঙ্গনিরোধের নির্দেশনা না মানায় রোমান ব্রিকস নামে একটি ইটভাটায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমান আদালত।
সোমবার (১২ এপ্রিল) বিকেলে কেশবপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা এ অভিযান পরিচালনা করেন।
স্থানীয় সূত্র ও পুলিশ সূত্রে জানা যায়, রোমান ব্রিকস নামের ওই অবৈধ ইটভাটায় করোনা সচেতনতায় সঙ্গনিরোধ নির্দেশনা না মেনে শ্রমিকরা কাজ করছিলেন। বিষয়টি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদেরকে সচেতন হয়ে দূরত্ব বজায় রেখে কাজের পরামর্শ দেন। তবে ভাটা মালিক কোন কথায় কান না দিয়ে শ্রমিকদের দিয়ে কাজ শুরু করায়। পরে বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযানে গেলে ভাটা মালিক সিদ্দিকুর রহমান ওরফে চিটার সিদ্দিক পালসার মোটরসাইকেল ফেলে রেখে ভৌ-দৌঁড় দিয়ে পালায়।
এসময় আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা ভাটার দুইটি জেনারেটর ও পালসার মোটরসাইকেল জব্দ করেন। এছাড়াও ভাটা মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশকে নির্দেশ দেন।
স্থানীয় এলাকাবাসীরা জানায়, কোন ধরণের অনুমোদন ব্যাতিত চার ফসলি জমিতে অবৈধ ইটভাটাটি গড়ে তোলেন সিদ্দিকুর রহমান ওরফে চিটার সিদ্দিক নামের ওই ব্যক্তি। এতে ভাটায় মাটি ও ইট বহনের যানবাহনে গ্রামীন পাকা রাস্তায় চলাচল অনুপোযোগী হয়ে পড়ে। আবাদি জমির মাটি কেটে সাবাড় করে। এমনকি আশপাশের অসংখ্য কৃষক চরম ক্ষতির শিকার হয়ে জেলা প্রশাসক, ইউএনও, পরিবেশ অধিদপ্তরসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ করেন। গত বছর ভ্রাম্যমান আদালত তাকে জেল-জরিমানা করে কারাগাওে প্রেরণ করে। তবুও জামিনে বের হয়ে এসে নীরিহ জনগণকে জিম্মি করে অবৈধ কর্মকান্ড শুরু করেছিলো।

আপনার মতামত লিখুন :