মোরেলগঞ্জ থেকে ধান কাটার শ্রমিক পাঠালো পুলিশ

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০২০

শামীম আহসান মল্লিক, মোরেলগঞ্জ (বাগেরহাট) : ধান কাটার মৌসুমে যখন চাষী ও মহাজনরা শ্রমিক সংকটে চিন্তিত, সেই মুহূর্তে বাগেরহাটের মোরেলগঞ্জ থানা পুলিশের সহয়তায় তিন দফায় প্রায় ৫শত ধান কাটার শ্রমিক পাঠানো হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে মোরেলগঞ্জ ফেরিঘাট সন্ন্যাসী পুলিশ ফাঁড়ি ও পঞ্চকরন থেকে বরিশাল ও গোপালগঞ্জের উদ্দেশ্যে জল পথে এই শ্রমিক পাঠানোর হয়।

এ সময় শ্রমিকদের শরীরে স্প্রে করে জীবানুনাশক ছিটানো হয় এবং মাস্ক ও সাবান বিতরণ করা হয়। এছাড়া প্রত্যেককে একটি করে প্রত্যায়ন পত্র দেয়া হয়েছে যাতে তাদেরকে কোথাও কোন ধরনের হয়রানির শিকার হতে না হয় । রবিবার সকালে সন্ন্যাসী থেকে শ্রমিক পাঠানোর সময় মোরেলগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) কে এম আজিজুল ইসলাম ও সন্ন্যাসী পুলিশ ইনচার্জ মো.নুরুল ইসলাম উপস্থিত থেকে জল পথে শ্রমিকদের যাত্রা শুরু করান।

মোরেলগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) কে এম আজিজুল ইসলাম বলেন, পুলিশ বিভাগের উদ্যোগে মোরেলগঞ্জ থেকে বিভিন্ন জেলায় ধান কাটার উদ্দেশ্যে শ্রমিক পাঠানো হচ্ছে। এতে ধান চাষীদের উপকারের পাশাপাশি শ্রমিকদেরও এই দুর্দিনে আর্থিক সচ্ছলতা ফিরবে। আরো ৭শতাধিক তালিকা ভুক্ত ধান কাটা শ্রমিক পাঠানোর অপেক্ষায় রয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

আপনার মতামত লিখুন :