খুলনায় দুস্থদের জন্য ফ্রি সবজি বাজার

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২০

খুলনা ব্যুরো : করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে লকডাউনে আয় বন্ধ হয়ে মানবেতর জীবন-যাপন করছেন দিনমজুর, শ্রমিক ও নিম্ন আয়ের মানুষ। খুলনায় বাজার বসিয়ে দরিদ্র এ মানুষের মধ্যে বিনামূল্যে সবজি ও নিত্যপ্রয়োজনী খাদ্য বিতরণ করা হয়েছে।

শনিবার (২৬ এপ্রিল) মহানগরের প্রাণকেন্দ্র শিববাড়ির মোড়ে খুলনা ব্লাড ব্যাংক ও খুলনা ফুড ব্যাংকের উদ্যোগে এ কার্যক্রম পরিচালনা করা হয়।

রমজানের প্রথম দিন সংকটময় মুহূর্তে দুস্থ ও অসহায়রা এখান থেকে বিনামূল্যে সবজি ও নিত্যপণ্য পেয়ে আনন্দ প্রকাশ করেছেন। ফুড ব্যাংকের সদস্য তুহিন হোসেন বলেন, ফ্রি বিতরণ করা সবজির মধ্যে ছিল মিষ্টি কুমড়া, লাউ, পুঁইশাক, সয়াবিন তেল, মুড়ি, ছোলা, মরিচ, কাঁচকলা। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি বলেন, লকডাউন চলাকালীণ এক মাসব্যাপী চাল, ডাল, তেল, আটা, সাবান, সয়াবিন তেল দিয়ে এসেছি। এখন এসব পণ্যের পাশাপাশি শাক-সবজি ও নিত্যপণ্য দরিদ্রদের জন্য দেবো রমজানজুড়ে।

ফুড ব্যাংকের সহ-সভাপতি ফারদিন ইসলাম অনিক বলেন, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে কর্মহীন মানুষেরা খাবার সংকটে পড়েছেন। এ কারণে ফ্রি সবজির বাজার থেকে প্রায় তিন শতাধিক দরিদ্র মানুষকে ইচ্ছামতো সবজি ও নিত্যপণ্য দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- খুলনা ব্লাড ব্যাংক ও ফুড ব্যাংকের প্রতিষ্ঠাতা সালেহ উদ্দিন সবুজ, সাধারণ সম্পাদক সৌরভসহ সংগঠনের সদস্যরা।

আপনার মতামত লিখুন :