দুই সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি ইবি প্রেসক্লাবের

প্রকাশিত : ১৭ জুন ২০২০

ইবি প্রতিনিধি : করোনাভাইরাসের প্রভাবে উদ্ভুত পরিস্থিতির মধ্যে চাল ও ত্রাণ চুরির খবর প্রকাশের জেরে জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম জাগো নিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার ও বিডি নিউজের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীসহ চার সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রেসক্লাব।

শুক্রবার সংগঠনটির সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক শাহাদাত তিমির স্বাক্ষরিত এক বিবৃতিতে এ দাবি জানানো হয়। বিবৃতিতে সাংবাদিক নেতারা এই মামলাকে উদ্দেশ্য প্রণোদিত ও হয়রানিমূলক বলে অভিহিত করেন।

বিবৃতিতে বলা হয়, চাল ও ত্রাণ চুরির খবর প্রকাশের জেরে গত ১৭ এপ্রিল ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোমিনুল ইসলাম সম্পাদক ও সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। যা বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে।

এ মামলা ষড়যন্ত্রমূলক, উদ্দেশ্য প্রণোদিত ও হয়রানিমূলক। সাংবাদিকদের কাজ সমাজের নানা অসঙ্গতি তুলে ধরে সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজের উন্নয়ন সাধন করা। সেই দায়বদ্ধতা থেকেই বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশিত হয়েছে। কিন্তু সংশ্লিষ্ট কিছু ব্যাক্তিবর্গ ক্ষুদ্ধ হয়ে দলীয় ক্ষমতা ব্যবহার করে সাংবাদিকদের হয়রানি করছে। ইবি প্রেসক্লাব এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জাননোর পাশাপাশি অনতিবিলম্বে এ মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছে।

 

আপনার মতামত লিখুন :