সুন্দরবন থেকে পথ ভুলে আসা আরো একটি হরিণ উদ্ধার

প্রকাশিত : ১৭ জুন ২০২০

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : পূর্ব সুন্দরবন থেকে পথ ভুলে চলে যাওয়া আরো একটি চিত্রল হরিণ লোকালয় থেকে উদ্ধার হয়েছে। শুক্রবার সকালে মঠবাড়িয়া উপজেলার সুন্দরবন সংলগ্ন উত্তর সোনাখালী এলাকা থেকে গ্রামবাসী হরিণটি উদ্ধার করে। পরে মঠবাড়িয়া থানা পুলিশের মাধ্যমে হরিণটি বনবিভাগের কাছে হস্তান্তর করেন তারা। 

সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোঃ জয়নাল আবেদিন জানান, সুন্দরবনের শরণখোলা রেঞ্জের ডুমুরিয়া এলাকা সংলগ্ন বলেশ্বর নদীর মাঝে জেগে ওঠা চরে হরিণসহ বিভিন্ন বন্যপ্রাণীর বিচরন রয়েছে। মঠবাড়িয়ার সোনাখালী গ্রামটি ওই চরের কাছাকাছি হওয়ায় ধারনা করা হচ্ছে সেখান থেকে রাতে হরিণটি সাতরে লোকালয়ে চলে যায়। সকাল ৭টায় গ্রামবাসী হরিণটি দেখতে পেয়ে তাড়া করে।

এরপর ওই গ্রামের বাদল মোল্লার বাড়ীর পুকুরপাড় থেকে হরিণটি ধরে মঠবাড়িয়া থানায় নিয়ে যায় তারা। সেখান থেকে পুলিশ বনবিভাগকে খবর দিলে তারা হরিণটি উদ্ধার করে নিয়ে আসেন। মাদী এ হরিণটি বিকেলে শরণখোলা রেঞ্জ সংলগ্ন বনে অবমুক্ত করা হবে বলে তিনি জানান। বৃহস্পতিবার সকালে সুন্দরবনের বারকিং ডিয়ার নামের আরো একটি মাদী হরিণ বলেশ্বর নদী থেকে এক জেলে উদ্ধার করে বন বিভাগে হস্তান্তর করেন। পরে সেটি বনে অবমুক্ত করা হয়। 

 

আপনার মতামত লিখুন :