সুন্দরবনে রেড এলার্টের মধ্যেও হরিণ শিকার, মাংশ উদ্ধার

প্রকাশিত : ১৭ জুন ২০২০

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি : পূর্ব সুন্দরবনে রেড এলার্টের মধ্যেও হরিণ শিকারিরা তৎপর রয়েছে। বৃহস্পতিবার দুপুরে শরণখোলা উপজেলার সোনাতলা গ্রাম থেকে ১০ কেজি হরিণের মাংস উদ্ধার করেছে বন বিভাগ। তবে এসময় জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি তারা।

বন বিভাগের শরণখোলা ষ্টেশন কর্মকর্তা মো শামসুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে খবর পেয়ে তিনি বন রক্ষীদের একটি দল নিয়ে শরণখোলা উপজেলার সুন্দরবন সংলগ্ন সোনাতলা গ্রামে অভিযান চালান।

অভিযানে ওই গ্রামের বিভিন্ন এলাকা তল্লাশি চালিয়ে তারা জাহাঙ্গীর হোসেনের বাড়ি সংলগ্ন মাঠের একটি খাদের মধ্যে পরিত্যাক্ত অবস্থায় ককশিটে ভরা ওই হরিণের মাংস উদ্ধার করেন। তবে এসময় জরিত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোঃ জয়নাল আবেদীন জানান, এ ব্যাপারে বন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। উদ্ধারকৃত মাংস আদালতের অনুমতি সাপেক্ষে মাটি চাপা দেয়া হবে। পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন জানান, ইতিমধ্যে সুন্দরবন থেকে বেশ কিছু হরিণ ধরা ফাঁদ উদ্ধার করা হয়েছে।

করোন পরিস্থিতির সুযোগ নিয়ে শিকারিদের তৎপরতা বৃদ্ধি পাওয়ায় বুধবার থেকে সুন্দরবনে রেড এলার্ট জারি করে বন বিভাগের টহল জোরদার করা হয়েছে। মরনঘাতি এ  ভাইরাসের মধ্যেও বনরক্ষীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

আপনার মতামত লিখুন :