কঠোর বিধিনিষেধেও দৌলতদিয়ায় ঢাকামুখী যাত্রীদের ভিড়

প্রকাশিত : ২৪ জুলাই ২০২১

ভোরের দর্পণ ডেস্কঃ

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিন দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী মানুষের ভিড় দেখা গেছে। শনিবার (২৪ জুলাই) বৈরী আবহাওয়ার মধ্যে বৃষ্টি মাথায় নিয়ে দৌলতদিয়া ঘাটে এসে পৌঁছাচ্ছেন যাত্রীরা। বিধিনিষেধে জরুরি পরিষেবার জন্য ফেরি চলাচল স্বাভাবিক থাকার সুযোগে ব্যক্তিগত গাড়ি ও যাত্রীরা নদী পার হচ্ছে। 

সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত দৌলতদিয়া ঘাট এলাকায় গিয়ে দেখা যায়, ঢাকা-খুলনা মহাসড়ক জনশূন্য। মাঝে মধ্যে কেউ হেঁটে, আবার কেউ রিকশায় করে দৌলতদিয়া ঘাটে এসে নামছেন। অনেকে ব্যাটারিচালিত অটোরিকশা বা মাহেন্দ্র রিজার্ভ করে ঘাটে আসছেন। তারা নির্বিঘ্নে সরাসরি ফেরিতে উঠছেন। ব্যক্তিগত কিছু গাড়ি, মোটরসাইকেল আর যাত্রীদের নিয়েই মানিকগঞ্জের পাটুরিয়া ছেড়ে যাচ্ছে ফেরি। আবার দীর্ঘ সময় পরপর পাটুরিয়া থেকে দৌলতদিয়া ঘাটে যাত্রী নিয়ে ফেরি ভিড়ছে। এ সময় অনেকের মুখেই মাস্ক দেখা যায়নি।

 

কালুখালী থেকে মাহেন্দ্রতে করে দৌলতদিয়া ঘাটে আসা সুবোধ বিশ্বাস বলেন, জরুরি কাজে ঢাকা যাচ্ছি। স্বাভাবিক সময়ের তুলনায় তিনগুণ ভাড়া দিয়ে মাহেন্দ্র রিজার্ভ করে ঘাটে এসেছি। এখন নদী পাড়ি দিয়ে পাটুরিয়া থেকে যেকোনো উপায়ে ঢাকা পৌঁছাতে হবে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, সকালের দিকে ফেরি চললেও দুপুরের পর থেকে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে জরুরি অ্যাম্বুলেন্স সেবা ও পচনশীল পণ্যবাহী ট্রাক পারাপারের জন্য একটি ফেরি প্রস্তুত রাখা হয়েছে।

আপনার মতামত লিখুন :