পলাশে ‘অগণতান্ত্রিকভাবে’ ছাত্রলীগের কমিটি, বাতিল দাবিতে সংবাদ সম্মেলন

প্রকাশিত : ৩ এপ্রিল ২০২১

ভোরের দর্পণ ডেস্ক:

নরসিংদীর পলাশ উপজেলায় গঠনতন্ত্র না মেনে অগণতান্ত্রিকভাবে রাতের আঁধারে উপজেলা ছাত্রলীগের ৮ সদস্য বিশিষ্ট পকেট কমিটি গঠনের অভিযোগ করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। 

শনিবার (০৩ এপ্রিল) দুপুরে উপজেলার খানেপুরস্থ আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তারা। এসময় লিখিত বক্তব্য পাঠ করেন পলাশ উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ মোহাম্মদ রাজন।

লিখিত বক্তব্যে রাজন জানান, ২০১৪ সালে গঠনতন্ত্র মেনে সম্মেলনের মাধ্যমে পলাশ উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। সম্প্রতি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ৮ সদস্য বিশিষ্ট নবগঠিত কমিটি ঘোষণা করা হয়, যা বাংলাদেশ ছাত্রলীগের গঠনতন্ত্র বহির্ভূত ও অগণতান্ত্রিক। গঠনতন্ত্র অনুসারে তৃণমূলের সভা ডেকে তাদের মতামতের ভিত্তিতে কেন্দ্রে নাম পাঠানোর কথা থাকলেও উপজেলা ছাত্রলীগের বেলায় কোন সভা ডাকা হয়নি। আগের কমিটি বিলুপ্ত হওয়ার আগেই কাউন্সিল না করে রাতের আধারে ‘পকেট কমিটি’ গঠনের প্রতিবাদ জানিয়ে এই পকেট কমিটি বাতিলের দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ মোহাম্মদ রাজনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাহমুদুল হাসান, ডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাজন আহম্মেদ, চরসিন্দুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শফিউল আলম, গজারিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রফিকুল ইসলাম, ঘোড়াশাল শহর ছাত্রলীগের সভাপতি সমসের খান, সিনিয়র সহ-সভাপতি মো. রুবেল আহমেদ, সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক মো.আফজাল হোসেন ও শিল্পাঞ্চল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি বুলবুল ইসলাম প্রমুখ।

আপনার মতামত লিখুন :