সাপের কামড়ে যুবকের মৃত্যু, চলছে ওঝা দিয়ে ঝাড়ফুঁক

প্রকাশিত : ২৩ জুলাই ২০২১

মুন্সিগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের রামেরগাঁও গ্রামে সাপের কামড়ে সাজ্জাদ (১৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৩ জুলাই) দুপুর ১টার দিকে নিজ বাড়ির সামনে গরুর জন্য ঘাস কাটার সময় বিষধর সাপে তাকে কামড় দেয়। সে ওই গ্রামের আনিসের ছেলে।

সাপের কামড়ের পর তাকে গুরুতর আহত অবস্থায় মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। ঢাকা নেওয়ার পথে নারায়ণগঞ্জ এলাকায় দুপুর ২টার দিকে তার মৃত্যু হয়।

এলাকাবাসী জানান, যেখানে সাজ্জাদকে সাপে কামড় দিয়েছে, সেখানে অনেক বিষধর সাপ রয়েছে। কিছুদিন আগেও ওই জায়গায় একটি গোখরা সাপ মারা হয়েছে।

নিহতের চাচাতো ভাই রসি জানান, সাজ্জাদ বাড়ির পাশে ঘাস কাটতে গেলে তাকে সাপ কামড়ে দেয়। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে সাপের কোনো ভ্যাকসিন না থাকায় তিনটি ব্যথা নাশক ইনজেকশন দিয়ে ঢাকায় নিয়ে যেতে বলে। পরে ঢাকা নেওয়ার পথে সে মারা যায়।

এদিকে মারা যাওয়ার পরও চলছে মৃত সাজ্জাদকে ওঝা দিয়ে ঝাড়ফুঁক। ইতোমধ্যে মুন্সিগঞ্জ শহরের পাশের পাঁচ ওঝা দীর্ঘ সময় ঝাড়ফুঁক করে ব্যর্থ হয়ে চলে গেছেন। কিন্তু পাশের নারায়ণগঞ্জ জেলার মদনগঞ্জ থেকে ওঝা আসছেন, তাই মৃত সাজ্জাদকে এখনও গোসল করানো হচ্ছে না বলে জানান তুষার নামের এক প্রত্যক্ষদর্শী ব্যক্তি। তিনি সন্ধ্যা ৬টার দিকে জানান, পাঁচ ওঝা মিলে অনেক সময় ধরে ঝাড়ফুঁক করে মৃত সাজ্জাদকে। পরে তারা সাজ্জাদের শরীরে ছুরি দিয়ে কেটে রক্ত বের হয় কি না দেখেন। কিন্তু রক্ত বের না হওয়ায় তাকে বাঁচানো সম্ভব নয় জানিয়ে চলে যান তারা। তবে মদনগঞ্জ থেকে আরও ওঝা আসছে, তাই সাজ্জাদকে গোসল না করিয়ে ওঝার জন্য অপেক্ষা করছেন সবাই।

আপনার মতামত লিখুন :