বঙ্গবন্ধুর সমাধিতে গোপালগঞ্জের বিদায়ী সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে -এর শ্রদ্ধা

প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২৩

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন গোপালগঞ্জের সদ্য বিদায়ী সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকালে টুঙ্গিপাড়ায় পৌঁছে তিনি বঙ্গবন্ধু সমাধিসৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় গোপালগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. হায়দার আলী খোন্দকার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাদাত হোসেন ভূইয়া, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো.আবু ইব্রাহিম, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো.ফিরোজ মামুন সহ জেলা জজশীপ ও জেলা ম্যাজিস্ট্রেসী’র অন্যান্য বিচারকগণ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদনের পর পবিত্র ফাতেহা ও দরুদ পাঠ শেষে তিনি ‘৭৫ -এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনায়, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে তিনি তার শৈশব ও তারুণ্য অতিবাহিত করে নিজ যোগ্যতায় বিচার বিভাগে কর্মময় জীবন শুরু করেছিলেন। সরকারি চাকুরির সুবাদে গোপালগঞ্জে দীর্ঘদিন সততা ও নিষ্ঠার সাথে তার ওপর অর্পিত দায়িত্ব তিনি যথাযথভাবে পালন করেন। সিনিয়র জেলা ও দায়রা জজ হিসেবে এ জেলায় দায়িত্ব পালনকালীন সময়ে তিনি যথাযথ মর্যাদায় বিচার বিভাগের সকলকে সাথে নিয়ে বঙ্গবন্ধুর জন্মদিন, শাহাদাত বার্ষিকী সহ রাষ্ট্রীয় ও বিশেষ বিশেষ দিনগুলো গভীর শ্রদ্ধা ভরে পালন করেন। যা ইতোপূর্বে পরিলক্ষিত খুব একটা হয়নি। গোপালগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত ভবনের দ্বিতীয় তলায় তার উদ্যোগে স্থাপন করা হয়েছে মুজিব কর্নার। এর আগে সকালে গোপালগঞ্জ জেলা আইনজীবী সমিতির আয়োজনে বিদায়ী সংবর্ধনায় তাকে ফুল ও ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. চৌধুরী খসরুল আলম ও সাধারণ সম্পাদক এ্যাড. এম জুলকদর রহমান।

আপনার মতামত লিখুন :