গোপালগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনকারীদেরকে প্রতিহত করা হবে: ডিসি শাহিদা সুলতানা

প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০২১

গোপালগঞ্জ প্রতিনিধিঃ
গোপালগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনকারীদেরকে প্রতিহত করা হবে। জেলায় বৈধ কোন বালুমহাল নেই। সরকারি প্রকল্পের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে মাটি বা বালুর প্রয়োজন থাকলে, নির্দিষ্ট বালু মহাল থেকে বালু সংগ্রহের যাবতীয় ব্যয় ধরেই তা সংশ্লিষ্ট প্রকল্পে বরাদ্দ রেখে ওই প্রকল্প অনুমোদন করা হয়ে থাকে।
তাই অবৈধভাবে বালু উত্তোলনকারীরা সরকারি কাজের দোহাই দিয়ে যেন কোনভাবেই বালু উত্তোলন করতে না পারে। সেদিকে লক্ষ্য রাখতে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় বিভিন্ন দিক নির্দেশনা দেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শাহিদা সুলতানা।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম ভূমি, পূণ্যভূমি এ জেলায় সম্প্রতি একটি মহল উন্নয়ন কাজের দোহাই দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে চলেছে দিনের পর দিন। এভাবে বালু উত্তোলন করতে থাকলে গোপালগঞ্জে ভয়াবহ ভূমিধসের আশঙ্কা রয়েছে বলেও জানান তিনি। এছাড়া শহরের যানজট নিরসনে কুয়াডাঙ্গা বাস স্ট্যান্ড এবং বেদগ্রাম বাস স্ট্যান্ড পরিপূর্ণভাবে ব্যবহারের ওপর গুরুত্ব আরোপ করেন তিনি। বাসস্ট্যান্ড গুলোর কোন সমস্যা থাকলে পৌর মেয়রের নেতৃত্বে একটি কমিটি গঠন করে তা নিরসনের জন্য একটি প্রস্তাবনা দেন তিনি।
রোববার (১২ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ “স্বচ্ছতা’য় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শফিকুল ইসলামের সঞ্চালনায় জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা চৌধুরী এমদাদুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নিহাদ আদনান তাইয়ান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ খায়রুল আলম, প্যানেল মেয়র নাজমুল হাসান, জেলা সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদ, গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুর রহমান, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম, কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফেরদৌস ওয়াহিদ, কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা রথীন্দ্র নাথ রায়, মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জোবায়ের রহমান রাশেদ, গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুল ইসলাম, জেল সুপার মোঃ ওবায়দুর রহমান, জেলা মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আলতাফ হোসেন, জেলা বিআরটিএ’র সহকারী পরিচালক লায়লাতুল মাওয়া, গোপালগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাধারণ সম্পাদক মোঃ মোশাররফ হোসেন, জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শেখ মোঃ কামিল সরোয়ার, কার্যকরী সভাপতি মোঃ জাফর হোসেন কালু প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :