টুঙ্গিপাড়ায় এক ইউপি চেয়ারম্যান প্রার্থীর ফেসবুক আইডি হ্যাক করে মানহানির চেষ্টা

প্রকাশিত : ৭ এপ্রিল ২০২১

গোপালগঞ্জ প্রতিনিধিঃ 

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এক ইউপি চেয়ারম্যান প্রার্থীর ফেসবুক আইডি হ্যাক করে মানহানির চেষ্টার অভিযোগ উঠেছে। হ্যাকাররা কৌশলে ভুক্তভোগীর আইডির দখল নিয়ে ওই আইডি থেকে অশ্লীল ও কুরুচিপূর্ণ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোষ্টের মাধ্যমে টুঙ্গিপাড়া উপজেলার ডুমুরিয়া ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী আসলাম শেখের মানহানির চেষ্টা করেছে। এ বিষয়ে গত সোমবার (৫ এপ্রিল) রাতে আসলাম শেখ টুঙ্গিপাড়া থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। সাধারণ ডায়েরি নং-২১০। সাধারণ ডায়েরিতে আসলাম শেখ উল্লেখ করেন, কয়েকমাস আগে ০১৮১৫-৫৬৫২৬২ নম্বর থেকে তার ব্যক্তিগত মুঠোফোন নম্বরে কল দিয়ে জানায় আপনার ফেসবুক বন্ধ আছে। চালু করতে চাইলে তথ্য দিয়ে সাহায্য করেন। তখন ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী আসলাম শেখ নিজের নাম, মা-বাবার নাম, জন্মতারিখ ও পূর্বের পাসওয়ার্ড সহ আরো তথ্য সরল বিশ্বাসে তাকে দেয়। পরে সেই আইডি হ্যাক করে নাম পরিবর্তন করে (বস) নাম দিয়ে আসলাম শেখের ছবি সহ বিভিন্ন অশ্লীল ছবি পোষ্ট করা হয়েছে। এছাড়া ডুমুরিয়া ইউনিয়নের গন্যমান্য ব্যক্তিবর্গের ম্যাসেঞ্জারে সেই সব অশ্লীল ও কুরুচিপূর্ণ ছবি ও ম্যাসেজ পাঠিয়ে বলে নির্বাচন করবে, করাইয়া দেবো।
ডুমুরিয়া ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ্ব মোঃ আসলাম শেখ জানান, বহু বছর আগে থেকেই এবং করোনা পরিস্থিতি ও ঈদ- কোরবানিতে ইউনিয়নের জনগনকে আমি ব্যক্তিগতভাবে সাহায্য সহযোগিতা করে আসছি ও বিপদে-আপদে তাদের পাশে থেকেছি। আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে আমার প্রতিপক্ষরা আমার জনপ্রিয়তায় আতঙ্কিত হয়ে আমার সম্মানহানি করার জন্য বিভিন্ন ভাবে চেষ্টা চালাচ্ছে। এছাড়া অশ্লীল ছবি পোষ্ট করার পূর্বে আমাকে বিভিন্ন ধরনের হুমকিও দেওয়া হচ্ছে। এ ব্যপারে শীঘ্রই তথ্য প্রযুক্তি আইনে মামলা করা হবে।
টুঙ্গিপাড়া থানার ওসি এএফএম নাসিম এ বিষয়ে বলেন, আসলাম শেখ থানায় একটি সাধারন ডায়েরি করেছেন। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার মতামত লিখুন :