কাশিয়ানীতে সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

প্রকাশিত : ২৮ আগস্ট ২০২০
কাশিয়ানীতে সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

গোপালগঞ্জ জেলা প্রতিনিধি : বাংলাদেশ সেনাবাহিনীর ১৪ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের আয়োজনে ও ৭১ ফিল্ড অ্যাম্বুলেন্সের সহযোগিতায় গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার এম.এ. খালেক কলেজ (পোনা কলেজ) মাঠ প্রাঙ্গনে গত ২৬ আগস্ট দিনব্যাপী এক মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে এই মেডিকেল ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১০৫ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ খালেদ কামাল পিএসসি। সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে মেডিকেল ক্যাম্পটি সম্পন্ন করতে সার্বিক সহযোগিতায় ছিলেন ১৪ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মোহাম্মদ আলমগীর হোসেন পিএসসি।

এ সময় উক্ত মেডিকেল ক্যাম্পে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে ১১৫জন নারী, ৭৪জন পুরুষ ও ২১জন শিশুকে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শেষে ব্যবস্থাপত্র ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়েছে। এছাড়াও ৪৩জন রোগীকে নাক, কান, গলা ও ২৫জন রোগীকে চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা চোখের চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। উক্ত মেডিকেল ক্যাম্প পরিচালনায় ৭১ ফিল্ড অ্যাম্বুলেন্সের ৩জন ও যশোর সিএমএইচ এর ১জন বিশেষজ্ঞ চিকিৎসক উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ খালেদ কামাল পিএসসি গণমাধ্যমকে জানান, করোনাকালীন সময়ে দেশের গ্রাম অঞ্চলে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হতদরিদ্রদেরকে বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা ব্যবস্থাপত্র ও ঔষধ বিতরণের কার্যক্রম দেশব্যাপী চলমান রয়েছে। শুধু তাই নয়, চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে আমরা তাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের কার্যক্রম অব্যাহত রেখেছি।

আপনার মতামত লিখুন :