গাজীপুরে অবৈধ গ্যাস সংযোগে তিনজনকে অর্থদণ্ড

প্রকাশিত : ২৯ অক্টোবর ২০২১

সাইফুল ইসলাম শুভ, গাজীপুর সদর প্রতিনিধি:

গাজীপুর সদর উপজেলায় অবৈধ গ্যাস সংযোগ ও ব্যবহারের দায়ে তিনজনকে অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। এবং চার শতাধিক অবৈধ আবাসিক সংযোগ বিচ্ছিন্ন ও গ্যাস লাইন অপসারণ করা হয়েছে।

গাজীপুর জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তামান্না রহমান জ্যোতি এর নেতৃত্বে, বুধবার (২৭ অক্টোবর) সকাল সাড়ে দশ টা থেকে রাত ৮ট পর্যন্ত এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক মো. ফজলুল হক জানান,সদর উপজেলার বানিয়ারচালা মেম্বারবাড়ি এলাকায় কিছু অসাধু দালাল বিভিন্ন বাসা বাড়িতে আবারো অবৈধ গ্যাস লাইন সংযোগ দিয়ে বিপদ জনকভাবে গ্যাস ব্যবহার করছে। এ গোপন সংবাদ পেয়ে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট তামান্না রহমান জ্যোতি নেতৃত্বে সকাল থেকে রাত পর্যন্ত ওই এলাকার ৯টি পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

এ সময় অবৈধ গ্যাস লাইন পুনঃস্থাপন ও সংযোগ নিয়ে ব্যবহারের দায়ে স্থানীয় রফিকুল ইসলামের স্ত্রী কহিনুর কে ১লাখ একই এলাকার খাদিজা ও হাফিজুর রহমান কে ১ লাখ ৪০ হাজার টাকা অর্থদণ্ড করেন আদালত।

অভিযানে ৪০০ টি বাসা বাড়ির ৮শ অবৈধ চুলায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন এবং অবৈধভাবে স্থাপিত ২ কিলোমিটার পাইপ লাইনের সংযোগস্থলসহ ৩০০ মিটার গ্যাসের পাইপ লাইনের সংযোগ বিচ্ছিন্ন ও অপসারণ করা হয়।

এ সময় চুলাসহ বিভিন্ন পাইপ, রাইজার ও অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়। অভিযান পরিচালনার খবর পেয়ে অবৈধ গ্যাসের দালাল ও ব্যবহারকারীরা পালিয়ে যান।

স্থানীয় অসাধু চক্রের সদস্যরা বিভিন্ন বাসা বাড়ির মালিকদের কাছ থেকে কয়েক লাখ টাকা নিয়ে রাতের আঁধারে এসব অবৈধ সংযোগ প্রদান করে।

এ সময় গাজীপুর তিতাস গ্যাসের (জোবিঅ-গাজীপুর) ব্যবস্থাপক প্রকৌশলী (প্রশাসন ও সেবা) ফজলুল হক, উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ, (রাজস্ব)-উপব্যবস্থাপক প্রকৌশলী, আসাদুজ্জামান আজাদ ও আমিরুল ইসলাম, প্রকৌশলী, কে. এইচ. ফয়সাল আহমেদ, প্রকৌশলী জাবের নুরানী ও সাব্বির আহম্মেদ, (রাজস্ব)-সহকারী ব্যবস্থাপক আমজাদ হোসেন, (প্রশাসন ও সেবা) গোলাম হোসেন, সহকারী কর্মকর্তা ইকবাল হোসেন চৌধুরী ও অন্যান্য কর্মকর্তা সহ টেকনিক্যাল টিম এবং পুলিশ ও আনসার ব্যাটলিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :