গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলমের বহিষ্কারের দাবীতে বিক্ষোভ উত্তেজনা

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২১

মঞ্জুর হোসেন মিলন, গাজীপুর:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবকে নিয়ে কটুক্তি করায় গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিঃস্কারের দাবীতে দ্বিতীয় দিনে গতকাল বৃহষ্পতিবার অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করেছেন। উত্তেজিত নেতাকর্মীরা বিকেলে নগরীর রাজবাড়ি সড়ক, টঙ্গী, বোর্ডবাজার, জয়দেবপুর চৌরাস্তাসহ বিভিন্ন এলাকায় মেয়র পদ থেকে এবং গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিস্কারের দাবিতে রাস্তায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন।

গতকাল বৃহষ্পতিবার বিকেলে গাজীপুর রাজবাড়ি সড়কে মেয়র জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিঃস্কারের দাবিতে কয়েকশ নেতাকর্মী মিছিলে অংশ নেয়। পরে রাজবাড়ি সড়কের দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সভায় বক্তারা বলেন, মেয়র জাহাঙ্গীর আলম বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করেছেন। তাই তাকে দল থেকে বহিঃস্কার এবং মেয়র পদ থেকে অপসারণ করতে হবে।
প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, গাজীপুর সিটি কর্পোরেশনের ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর ও কেন্দ্রীয় স্বেচ্চাসেবক লীগ নেতা শাহজাহান মিয়া সাজু, ২৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আফসার হোসেন, ৩১নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা মোবারক হোসেন ও আলমাছ মোল্লাহ প্রমূখ।

এদিকে মেয়র জাহাঙ্গীর আলম এক ভিডিও বার্তায় গতকাল বলেছেন, ষড়যন্ত্রকারীরা এডিট করে একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করেছে। এই ধরণের ঘৃন্যতম কাজের তীব্র প্রতিবাদ করে দায়ীদের শাস্তির দাবী করেন করেছেন।

প্রসঙ্গত: সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন আইডি থেকে মেয়র জাহাঙ্গীরের আলমের একটি অডিও সহ ভিডিও প্রচারিত হয়। ওই ভিডিওকে কেন্দ্র করে গাজীপুরে উত্তেজনা দেখা দিয়েছে। এই নিয়ে গাজীপুর মহানগরীর রাজনৈতিক মাঠ সরগরম। উল্লেখ্য বিদেশে অবস্থান করা মেয়র বুধবার দিন রাতে দেশে ফেরেন।

আপনার মতামত লিখুন :