কাপাসিয়ায় ১ লাখ টাকা জরিমানা, সাংবাদিকের উপর হামলা, গ্রেফতার ৪

প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২০

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি : কাপাসিয়ায় ‘হত দরিদ্রদের জন্য স্বল্প মূল্যে খাদ্যশস্য বিতরণ কর্মসূচির’ চাল বিক্রির সময় ওজনে কারচুপির অপরাধে এক ডিলারকে ১ লাখ টাকা জরিমানা ও তার ডিলারসিপ বাতিল করেছে ভ্রাম্যমাণ আদালত। অপরদিকে চালের বস্তা ফুটা করে কৌশলে চাল কম দেওয়ার সময় ছবি তোলায় ক্ষিপ্ত হয়ে এক ডিলার ও তার সহযোগিরা আনন্দ টি.ভি’র স্থানীয় সাংবাদিকের উপর হামলা চালায়। এ ঘটনায় থানায় মামলা করলে অভিযুক্ত ৪ জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়।

জানা যায়, উপজেলার কড়িহাতা ইউনিয়নের ত্রিমোহনী বাজারের ‘মা এন্টারপ্রাইজের’ স্বত্তাধিকারী ও.এম.এস ডিলার মোহাম্মদ জুয়েল হোসেন ১০ টাকা কেজির চাল বিক্রিতে ওজনে কারচুপি করছেন এমন অভিযোগের ভিত্তিতে গত মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত তার দোকানে অভিযান চালায়। এ সময় সরকার নির্ধারিত ৩০ কেজি চালের পরিবর্তে ২৫ কেজি চাল দিয়ে তিনশত টাকা রাখার অপরাধে তার কাছ থেকে ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয় এবং তার ডিলারশিপ বাতিল করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. ইসমত আরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
অপরদিকে চাঁদপুর ইউনিয়নের ভাকোয়াদি বাজারে ও.এম.এস ডিলার মাসুদ সরকার চালের বস্তা ফুটা করে ৩০ কেজি চালের পরিবর্তে ২৭/২৮ কেজি করে চাল দিচ্ছেন এমন অভিযোগে আনন্দ টেলিভিশনের গাজীপুর পূর্ব প্রতিনিধি মোঃ খোরশেদ আলম ছবি উঠালে তার উপর আক্রমণ করা হয়। পরে পুলিশ তাকে উদ্ধার করে এবং এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করে। এ ঘটনায় ওই সাংবাদিক গত মঙ্গলবার থানায় মামলা করলে বুধবার দুপুরে তাদেরকে গাজীপুর আদালতে পাঠানো হয়। গ্রেফতারকৃতরা হলো মাসুদ সরকার, আল আমিন আহমেদ হৃদয়, মাসুম সিকদার ও সাগর দাস।

 

আপনার মতামত লিখুন :