পরিচালনায় ব্যাস্ত সময় পার করছেন শাফিন

প্রকাশিত : ২ নভেম্বর ২০২২

বিনোদন ডেস্কঃ
অধ্যবসায় সাহস আর অসীম ধৈর্য্য যে মানুষকে সাফল্যের স্বর্ণ শিখরে পৌঁছে দেয় তা আজ আর কারো অজানা ও অচেনা নয়। যে ব্যক্তি তার মেধাকে বিকশিত করতে পরিশ্রম লক্ষ্যকে কাজে লাগাতে যে কোন ত্যাগকে হাঁসিমুখে নিয়েই জয় করেছে তার বাঁধার পাহাড়, এমনি একজন চিত্রনাট্য পরিচালক শাফিন আহম্মেদ।

১৯৮২ সালে বগুড়া জেলার সোনাতলা থানার পোড়াপাইকর গ্রামে জন্মগ্রহণ করেন এই তরুণ উদীয়মান পরিচালক। তার বাবার নাম সুরুত জামান। ছাত্রজীবন থেকে অভিনয়কে মনেপ্রাণে ভালোবেসে ৯০দশকে মঞ্চ নাটক পরিচালনা থেকেই শুরু হয় তাঁর পথচলা। ২০০৫-২০০৭ সালে নিজ কন্ঠে বেশ কয়েকটি প্যারোডি এ্যালবাম বের হয়। এর মধ্যে তৎকালীন সময়ে “সেফালির কিস্তি” নামের এ্যালবামটি বাজারে ব্যাপক সাড়া পায়। এছাড়াও বগুড়া জেলা তথ্য অফিসে স্বরচিত নাটক মঞ্চায়িত হয়। সেই থেকে টিভি নাটকের পরিচালনা করার স্বপ্ন দোলা দেয় মনে। স্বপ্ন সফলের লক্ষ্যে তাকে ঢাকায় পাড়ি জমাতে হয়। এরই মাঝে তাকে অনেক বাঁধার পাহাড় পাড়ি দিতে হয়। এরই ধারাবাহিকতায় হাঁটি-হাঁটি করে বেশ কয়েকটি সিঙ্গেল নাটক পরিচালনা করেছেন তিনি। যা ইতিপূর্বে বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার হয়েছে।

বর্তমানে তিনি একুশে টিভির ১০৪ পর্বের ধারাবাহিক “লাভ স্পোর্টস” নাটকের পরিচালনায় ব্যাস্ত সময় পাড় করছেন। যা ২৫ ও ২৬ শে অক্টোবর থেকে একুশে টিভিতে প্রচার শুরু হবে। এছাড়াও ৪১৪ পর্বে আরও একটি ধারাবাহিক নাটকের কাজের প্রস্তাব পেয়েছেন তিনি।

এবিষয়ে পরিচালক শাফিন আহম্মেদ বলেন, আমি মনে প্রাণে বিশ্বাস করি গন্তব্যে পৌঁছতে হলে তাকে আগে চেষ্টা চালিয়ে যেতে হবে। চেষ্টার কোন বিকল্প নেই। ছাত্র জীবন থেকেই আমার স্বপ্ন ছিল ভালো মানের একজন নাট্য পরিচালক হবো, পেরেছি কিনা, তা আমি জানি না। তবে হতাশা হয়নি চেষ্টা চালিয়ে যাচ্ছি। ভবিষ্যতে যাতে করে আরো ভালো মানের গল্প দর্শকদের উপহার দিতে পারি সেই চেষ্টা চালিয়ে যাবো।

আপনার মতামত লিখুন :