শিমুলিয়াঘাটে ঢাকাগামী যাত্রীদের চাপ বেড়েছে

প্রকাশিত : ৭ মে ২০২০

মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে বৃহস্পতিবার সকাল থেকে ঢাকাগামী যাত্রীদের চাপ বেড়েছে। পোশাক কারখানা খোলার পর এবার ঈদের কেনাকাটায় শপিংমল খোলার খবরে যাত্রীরা ছুটে আসছেন দক্ষিণবঙ্গের এ নৌরুটের শিমুলিয়া ঘাটে। ফেরির পাশাপাশি ট্রলারে গাদাগাদি করে যাত্রীরা ছুটে আসছেন এ ফেরিঘাটে।

করোনায় স্পিডবোট ও লঞ্চ চলাচল বন্ধ থাকায় ফেরি ও ট্রলারে করে পদ্মা পাড়ি দিচ্ছেন শত শত যাত্রী। এদের বেশির ভাগই ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরের বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী।  এদিকে, করোনা ঝুঁকির মধ্যে ঝক্কি-ঝামেলা সঙ্গে করেই ঢাকার উদ্দেশ্যে ছুটে যাচ্ছেন যাত্রী সাধারণ।

শিমুলিয়া ঘাট থেকে অটোরিকশা, মিশুক আর রিকশায় করে বাড়তি ভাড়া গুণে সড়কে ভেঙে ভেঙে ঢাকার কর্মস্থলে ছুটছেন তারা।

নৌ-রুটের মাওয়া নৌ-ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবীর জানান, প্রতিদিনই এ নৌরুটে যাত্রীরা শিমুলিয়া ঘাটে ছুটে আসছেন। বৃহস্পতিবার ১১তম দিনের মতো যাত্রীদের চাপ লক্ষ্য করা গেছে। গার্মেন্টস খোলার পর এবার ঈদের কেনাকাটায় শপিংমল খোলার খবরে রাজধানী ঢাকাগামী যাত্রীদের বৃহস্পতিবার চাপ বেড়েছে।

তিনি আরও জানান, সকালের দিকে রো-রো ফেরি শাহ পরান, বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ও ফেরি কুমিল্লা কাঁঠালবাড়ি ঘাট থেকে যাত্রীবোঝাই করে ছেড়ে আসে শিমুলিয়া ঘাটে। ফেরিগুলোতে জরুরি সেবার যানবাহন ছাড়াও অসংখ্য যাত্রী ছিল। গাদাগাদি করেই যাত্রীরা ফেরিতে করে শিমুলিয়া ঘাটে ছুটে আসছেন।

ফেরি ছাড়াও ট্রলারে করে পদ্মা পাড়ি জমাচ্ছেন যাত্রী সাধারণ। ট্রলারগুলো শিমুলিয়া ঘাটের বাইরে পদ্মা তীরে নোঙর করছে।

আপনার মতামত লিখুন :