আশুলিয়ায় রাতের আধারে মসজিদে ভাংচুরের অভিযোগ

প্রকাশিত : ১৭ জুন ২০২০

সাভার  (ঢাকা) প্রতিনিধি  : আশুলিয়ায় জমির বিরোধের জের ধরে একটি মসজিদে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় মসজিদ কমিটি বাদী হয়ে আশুলিয়া থানায়  অভিযোগ দায়ের করা হয়েছে। বুধবার রাতে আশুলিয়ার শিমুলিয়া ইউপির বড়নগর (তেলিপাড়া) বায়তুস সালাত জামে মসজিদে এই ভাংচুরের ঘটনা ঘটে। আশুলিয়া থানা পুলিশ অভিযোগ হাতে পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।  মসজিদের খতিব আল-আমিন  বলেন,  বুধবার  রাতে তারাবির নামাজ শেষ করে আমারা সকলেই বাসায চলে যাই। তবে  মোসলিম হোসেন নামের একজন মসজিদের একটি কক্ষে ঘুমিয়ে পড়েন। হঠাৎ মসজিদের টিনের বেড়ার কুপানোর শব্দ শুনে উঠে যান মোসলিম হোমেন এবং বিষয়টি মোবাইল ফোনে মসজিদের ক্যাশিয়ার আনিছুর রহমানকে  জানান ।

এসময় হামলাকারীরা দ্রুত  ভাংচুর চালিয়ে পালিয়ে  যায়। হামলা চালিয়ে মসজিদের একটি মাইক এবং চার পাশের টিনের বেড়া কুপিয়ে ক্ষতিগ্রস্ত করেছে ।  অপর দিকে মসজিদের সভাপতি মোঃ সাঈদ বেপারী মসজিদের জমি নিয়ে বিরোধের  জের ধরে হামলা হতে পারে বলে নিশ্চিত করে বলেন, দীর্ঘদিন ধরে মসজিদের জমি নিয়ে পার্শ্ববর্তী ধামরাই থানাধীন পূর্ব পাইকপাড়া এলাকার ইউসুফ আলী সিকদারের ছেলে জালাল সিকদার, হেলাল সিকদার ওরফে হেলু এবং হালিম সিকদারের সাথে বিরোধ রয়েছে।

এর আগে বেশ কয়েকবার মসজিদের কাজ করতে গেলে তারা বাধা দিয়েছিল। পরে মসজিদের কোন কাজ করতে পারিনি। 

আশুলিয়া থানা  ডিউটি অফিসার পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফারজানা ঘটনাটির সত্যতা নিশ্চিত করে বলেন, মসজিদে হামলা ভাংচুরের ঘটনায় মসজিদ কমিটির পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ করেছে৷ পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত  সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

আপনার মতামত লিখুন :