আজও শিমুলিয়া ঘাট দিয়ে আসছে হাজার হাজার যাত্রী

প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২০

মুন্সিগঞ্জঃ
মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে আজও সকাল থেকে ট্রলার ও ফেরিতে করে প্রমত্ত পদ্মা পাড়ি দিয়েছেন ঢাকামুখী হাজারো গার্মেন্টস কর্মী। আজ মঙ্গলবার (২৮ এপ্রিল) সকাল ১০টার দিকে রো-রো ফেরি শাহ পরান ও ডাম্প ফেরি রামশিংয়ে চড়ে অন্তত তিন হাজার গার্মেন্টসকর্মী পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়া ঘাটে এসে পৌঁছান।
এরপর শিমুলিয়াঘাট থেকে তারা সিএনজি, অটোরিকশা কিংবা রিকশায় চড়ে আবার কেউ হেঁটেই ঢাকার উদ্দেশ্য রওনা দিয়েছেন। করোনার কারণে গণপরিবহন বন্ধ থাকায় ঢাকামুখী গার্মেন্টস কর্মীদের এমন ভোগান্তির চিত্র ফুটে উঠেছে।
 
জেলার লৌহজং উপজেলার মাওয়া নৌ-ফাঁড়ির ইনচার্জ মো. সিরাজুল ইসলাম জানান, সকালের দিকে কাঁঠালবাড়ি ঘাট থেকে ছেড়ে আসা পৃথক দু’টি ফেরিতে করে কয়েক হাজার যাত্রী শিমুলিয়া ঘাটে আসেন, এদের বেশির ভাগই গার্মেন্টসকর্মী। রো-রো ফেরি শাহ পরান ও ডাম্প ফেরি রামশিং নামে দুটি ফেরি সকাল ১০টার দিকে শিমুলিয়াঘাটে এসে পৌঁছায়, যাতে ওই ফেরি দুটিতে অন্তত তিন হাজার যাত্রী ছাড়া কোনো যানবাহন ছিল না।
 
এদের বেশির ভাগই ঢাকার গার্মেন্টস কর্মী। শিমুলিয়াঘাটে আসার পর গণপরিবহন বন্ধ থাকায় অটোরিকশা, রিকশা বা সিএনজিতে করে তারা ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। আবার কেউ কেউ পায়ে হেঁটে রওনা দিচ্ছে।
বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম বলেন, ফেরির চেয়ে ট্রলারেই বেশি করে পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়াঘাটে আসছেন গার্মেন্টস কর্মীরা। কাঁঠালবাড়ি ঘাট থেকে আসছেন এ শ্রমিকরা। তারা ঢাকা-নারায়নগঞ্জে গার্মেন্টসের চাকরিতে যোগ দিতে ছুটে যাচ্ছেন বলে জানান তিনি।

আপনার মতামত লিখুন :