মাদারীপুরে গত ২৪ ঘন্টায় করোনায় নতুন শনাক্ত ২

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২০

মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে ২জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ফলে এ রিপোর্ট লেখা পর্যন্ত মাদারীপুরে করোনা ভাইরাসে শনাক্ত সংখ্যা দাঁড়ালো ৩২-এ রয়েছে। আজ মোট ৩২ জনের রিপোর্ট জেলা স্বাস্থ্য বিভাগ গ্রহণ করে। তবে আইইডিসিআর এর ওয়েব সাইটে মাদারীপুর জেলায় করোনা ভাইরাস শনাক্তের সংখ্যা প্রদর্শন করছে ৩৬ জন। আক্রান্ত দুই জনের রাজৈর ও শিবচর উপজেলায়। 

মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মীর রিয়াজ আহমেদ জানান, গত ২৪ ঘন্টায় নতুন করে ২ জন করোনা ভাইরাস পজিটিভ হয়েছেন। করোনা ভাইরাস শনাক্ত হওয়া দুইজন রাজৈর ও শিবচর উপজেলার। এরমধ্যে এক জন রাজৈর উপজেলা বাজিতপুরে,অপর জনের বাড়ি শিবচর উপজেলার কাঁঠালবাড়ি এলাকায়।

গত ২৪ ঘন্টায় ২৫ জনকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে এবং শেষ করেছেন ১০ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ২৬৯ জন। এছাড়া আইসোলেশনে আছেন ১২জন। এরমধ্যে মাদারীপুর সদর হাসপাতালে ৮জন এবং রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে ৪জনরয়েছে। জেলায় এ পর্যন্ত  ১৪ জন সুস্থ্য হয়েছেন এবং দুইজন মৃত্যু বরণ করেন। 

আইইডিসিআর এর প্রেসব্রিফিং এ মাদারীপুর জেলার ৩৬ জন শনাক্তের তথ্যের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, মাদারীপুর জেলার অনেক ব্যক্তি দেশের বিভিন্নস্থান দীর্ঘী দিন যাবত বসবাস করেন এবং তারা সেখানে করোনা ভাইরাস পজিটিভ হন এবং স্থায়ী ঠিকানা মাদারীপুর ব্যবহার করায় তাদের মাদারীপুর জেলায় শনাক্ত দেখানো হয়। তাইআইইডিসিআর এর সাথে আমাদের শনাক্তের সংখ্যার তার তম্য রয়েছে। 

তিনি আরও জানান, শিবচরে চিকিৎসক তার সন্তান হোম আইসোলেশনে রয়েছেন। মাদারীপুর থেকে ৩ এপ্রিল থেকে আজ পর্যন্ত  ৪৫১ জনের নমুনা করোনা ভাইরাস পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে। আজ ৩২ জনের রিপোর্ট পাওয়া গেছে। এরমধ্যে ৩০ জন নেগেটিভ ও ২ জন পজেটিভ এসেছে। জেলায় সর্বমোট ৪০০জনের রিপোর্ট পাওয়া গেছে। নতুন ২ জন শনাক্ত হওয়া মাদারীপুর জেলায় মোট আক্রান্ত সংখ্যা ৩২জন। এর মধ্যে শিবচর উপজেলার ১৯ জনও সদর উপজেলায় ৬জন, রাজৈর উপজেলায় ৫জন এবং কালকিনি ১ জন।

আজও মাদারীপুর জেলা লকডাউন চলছে। দুপুর ২টা পর্যন্ত নিত্য প্রয়োজনীয় দোকান খোলা রয়েছে। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তর সারাদেশ করোনা ভাইরাস সংক্রমন বিস্তার ঝুকিপূর্ণ ঘোষণা করায় সন্ধ্যায় ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ঘর থেকে বের হওয়া নিষিদ্ধ রয়েছে। 

 

আপনার মতামত লিখুন :