গোপালগঞ্জে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ

প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২০

কে.এম. সাইফুর রহমান, গোপালগঞ্জ : করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবের কারণে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্যোগে মঙ্গলবার (২৮ এপ্রিল) গোপালগঞ্জের পাঁচটি উপজেলায় আনসার ও ভিডিপি'র ১৫০০ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। 

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন ২১ আনসার ব্যাটালিয়নের পরিচালক ও গোপালগঞ্জ জেলার জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্ব) ফেরদৌস আহাম্মদ, সহকারী জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ আজহারুল হুদা ও সার্কেল অ্যাডজুটেন্ট অজিত কুমার ঘোষ।

জেলা কমান্ড্যান্ট ফেরদৌস আহাম্মদ গণমাধ্যমকে জানান, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী প্রতিষ্ঠার পর থেকেই দেশের প্রান্তিক মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে, তারই ধারাবাহিকতায় দেশের এই ক্রান্তিকালে আমাদের বাহিনীর পক্ষ থেকে গোপালগঞ্জ জেলায় আনসার ও ভিডিপি'র সদস্যদের প্রাথমিকভাবে ১৫০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। প্রতিটি পরিবারকে দেওয়া খাদ্যসামগ্রীর মধ্যে আছে ৫-কেজি চাল, ২- কেজি আলু, ১-কেজি ডাল, ১-কেজি পেঁয়াজ, ১-লিটার রান্নার তেল, ১টি সাবান ও একটি মাস্ক।

উল্লেখ্য, চলতি বছরের গত ৮ মার্চে দেশে প্রথম করোনায় (কোভিড-১৯) আক্রান্ত রোগী সনাক্ত হওয়ার পর থেকে দেশব্যাপী মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে সরকারের নির্দেশনা অনুযায়ী আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যগণ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। গোপালগঞ্জ জেলার অন্যতম দুটি প্রবেশদ্বার ঘোনাপাড়া ও চাপাইল ব্রিজ এলাকায় জেলার লকডাউন ঘোষণার পর থেকে লকডাউন নিশ্চিতকল্পে সার্বক্ষণিকভাবে দায়িত্ব পালনের জন্য আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।

এছাড়াও জেলার কোটালীপাড়া ও কাশিয়ানী উপজেলায় দেশের করোনা আক্রান্ত জেলা থেকে আগত মানুষদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকল্পে চিহ্নিত বাড়িতে দায়িত্ব পালনের জন্য ভিডিপি সদস্যদের মোতায়েন করা হয়েছে। লিফলেট বিতরণের মাধ্যমে জনগণকে অধিক সচেতন ও সতর্ককরণ, সুষ্ঠুভাবে ওএমএস চাল বিতরণ কার্যক্রমে সহায়তাকরণ ও সামাজিক দূরত্ব বজায় রাখার নিশ্চিতকল্পে আনসার ও ভিডিপি সদস্যগণ সার্বক্ষণিক সক্রিয়ভাবে করোনা প্রাদুর্ভাব রোধে দায়িত্ব পালন করে চলেছেন। তাছাড়া আনসার সদস্যগণ স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে প্রতিদিন বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম পরিচালনা করছে।

আপনার মতামত লিখুন :