কালিয়াকৈরে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরন

প্রকাশিত : ১৭ জুন ২০২০

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নির্দেশনায় সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বন্ধ থাকা অবস্থায় গাজীপুর জেলার কালিয়কৈর উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন সেবা যুব উন্নয়ন সংস্থা খেলার মাঠ থেকে স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের গল্প-কবিতার বই দিয়ে ঘরে থাকার ব্যবস্থা করলেন। এ ছাড়া বাসা বাড়ীর ছাদে ঘুড়ি উড়ানোতে উৎসাহিত করছে।

জানা যায়, উপজেলার বিভিন্ন পাড়া মহল্লার শিক্ষার্থীদের হাতে বিনামৃল্যে বই তুলে দিচ্ছেন সেবা যুব উন্নয়ন সংস্থা।স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা ঘরের ভিতরে থাকতে থাকতে এক গেয়েমি হয়ে উঠে । এই কারনে বাসাবাড়ির ছাদে দলবেঁধে ঘুড়ি উড়ায় আবার কিছু কিছু ছাত্র-ছাত্রীরা বিভিন্ন খেলায় মগ্ন দেখা যায় এতে করে সামাজিক দূরত্ব ব্যাহত হচ্ছে বলে মনে হয়  ।

কোমলমতি শিশু-কিশোরদের ডেকে করোনা ভাইরাস সংক্রমণ রোধে তাদের ঘরে থাকাসহ কয়েকটি সরকারি সিদ্ধান্তের কথা জানানো হয়। রোববার সংস্থার পক্ষ থেকে তাদের হাতে খ্যাতনামা লেখকদের লেখা বই ও নামাজ শিক্ষা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনীসহ নানা গল্প ও কবিতার বই তুলে দেয়া হয়।

কলেজ পড়োয়া  মো.মিলন রহমান জানান , সেবা উন্ন যুব উন্নয়ন সংস্থার বই পেয়ে দারুণ খুশি আমরা করোনা ভাইরাস এর কথা শুনে  ভয় পেতাম। কিন্তু সরকারের নির্দেশনা মোতাবেক সচেতন হয়ে থাকলে আল্লাহর রহমতে আমাদের কোন ক্ষতি হবে না আশা করি ।

সেবা যুব উন্নয়ন সংস্থার নির্বিহী পরিচালক মো.সেলিম রানা  বলেন, মরণঘাতী করোনা ভাইরাস আতঙ্কে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীরা অলস সময় পার করতে প্রতিটি খেলার মাঠে গিয়ে তাদেরকে বুঝিয়ে সবার হাতে একটি করে গল্প ও কবিতার বই দিয়ে তাদের বুঝিয়ে ঘরে ফেরানো হচ্ছে। আমি মনে করি তাতে করে কোমলমতি শিক্ষার্থীদের অলস সময় ভালোভাবে কাটবে এবং মরণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে বাঁচতে পারবে

আপনার মতামত লিখুন :