শ্রীপুরে অগ্নিকান্ড, মানসিক ভারসাম্যহীন নারীর মৃত্যু

প্রকাশিত : ১৭ জুন ২০২০

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরে শ্রীপুর পৌরসভার কেওয়া পশ্চিম খন্ড (আওয়ালের মোড়) এলাকার আব্দুল কাদেরের বসত বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ওই বাড়ির ৬টি টিনের ঘর ও দুইটি মাটির ঘর পুড়ে যায়। এসময় ঘরে বেঁধে রাখা মানসিক ভারসাম্যহীন নারী আসমা আক্তার (৩০) আগুনে পুড়ে মারা যায়। শনিবার দিবাগত মধ্য রাত সাড়ে ১২ টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মাওনা ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মিয়া রাজ উদ্দিন অগ্নিকান্ডের সত্যতা নিশ্চিত করেছেন।  

নিহত আসমা আক্তার বাড়ির মালিক আব্দুল কাদিরের মেয়ে। তার স্বামী নজরুল ইসলাম এসময় বাড়িতে ছিলেন না। নিহত নারী মানসিক ভারসাম্য (মাথায় সমস্যা) থাকার কারনে তাকে শিকল দিয়ে বেঁধে রাখা হতো বলেও জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।

মাওনা ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মিয়া রাজ উদ্দিন জানান, রাত সাড়ে ১২টার দিকে দারোগারচালা এলাকার আব্দুল কাদিরের বাড়িতে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে মাওনা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌছে এক ঘন্টা চেষ্টার পর আগুণ নিয়ন্ত্রনে আনে। বাড়িটিতে আশপাশ থেকে পানি সরবরাহের কোনো সুযোগ ছিল না। অনেক চেষ্টা করার পর খানিকটা দূর থেকে পানি সরবরাহ করে আগুণ নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়। ততক্ষনে আগুণে পুড়ে বাড়ির মালিকের মেয়ে আসমা আক্তার মারা যায়। তার লাশ শিকলে বাঁধা অবস্থায় পাওয়া যায়।

তিনি আরো জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুণে ওই বাড়ির ৬টি টিনের ঘর ও দুইটি মাটির ঘরের মালামাল পুড়ে গেছে। এতে তাদের প্রায় সাড়ে ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আপনার মতামত লিখুন :