এলজিইডি’র প্রধান প্রকৌশলী হিসেবে নিয়োগ পেলেন মোঃ আব্দুর রশীদ খান 

প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২০

স্টাফ রিপোর্টার : স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী হিসেবে নিয়োগ পেয়েছেন মোঃ আব্দুর রশীদ খান। স্থানীয় সরকার বিভাগ থেকে গত সোমবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মোঃ আব্দুর রশীদ খান এলজিইডি'র অতিরিক্ত প্রধান প্রকৌশলী (পল্লী অবকাঠামো উন্নয়ন ও ব্যবস্থাপনা) হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি বর্তমান প্রধান প্রকৌশলী মোঃ মতিয়ার রহমানের স্থলাভিষিক্ত হলেন।

তিনি ১৯৮৪ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রী অর্জন করেন। এরপর বিভিন্ন বিদেশী কনসালটেন্সি প্রতিষ্ঠানে কাজ করেছেন। পরে ১৯৮৮ সালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে (এলজিইডি) যোগদান করেন, চাকুরী জীবনে দেশের বিভিন্ন উপজেলায় তিনি উপজেলা সহকারী প্রকৌশলী হিসেবে কাজ করেছেন। দায়িত্ব পালন করেছেন গুরুত্বপূর্ণ বেশ কিছু প্রকল্পের পরিচালক পদেও।

মোঃ আব্দুর রশীদ খান বগুড়া জেলায় জন্মগ্রহণ করেন। পড়াশোনা করেছেন বগুড়া জেলা স্কুল ও সরকারি আজিজুল হক কলেজে। পরে উচ্চ শিক্ষার জন্য ঢাকার বুয়েটে ভর্তি হন। ২০০০ সালে কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট বিষয়ে মাস্টার্স করেছেন যুক্তরাজ্যের বার্মিংহাম ইউনিভার্সিটি থেকে।

ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। তাঁর স্ত্রী এবং ছেলে উভয়েই ডাক্তার, মেয়েও ডাক্তারি বিষয়ে অধ্যয়নরত রয়েছেন।

আপনার মতামত লিখুন :