গোপালগঞ্জে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার প্রতিবাদে বিক্ষোভ, যুবক গ্রেপ্তার

প্রকাশিত : ১৭ জুন ২০২০

কে, এম, সাইফুর রহমান, গোপালগঞ্জ থেকেঃ কাবা শরীফের ওপর শিব মন্দিরের ছবি সংযোজন করে ফেসবুকে ষ্ট্যাটাস দেওয়ায় গোপালগঞ্জে এক যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার দুপুরে ওই যুবকের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে বৃষ্টি উপেক্ষা করে প্রায় ৩ ঘণ্টাব্যাপী সকল ধর্মের শত শত মানুষ বিক্ষোভ সমাবেশ পালন করে। পরে গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও,সি) মো. মনিরুল ইসলাম ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, অঞ্জন কুমার বিশ্বাস নামের একটি ফেসবুক আইডি থেকে ধর্মনিয়ে কুটুক্তিমুলক ষ্ট্যাটাস দেওয়া হয়। এটি ভাইরাল হলে এলাকার প্রায় ৩শ লোক জড়ো হয়ে অঞ্জনকে খোজাঁখুজি করে। ঘটনাটি জানারপর বৃহস্পতিবার বিকেলে অঞ্জনকে গ্রেপ্তার করে পুলিশ। অঞ্জন (২৬) গোপালগঞ্জ সদর উপজেলার ২নং বৌলতলী ইউনিয়নের চেয়ারম্যান সুকান্ত বিশ্বাসের নিকট আত্মীয় এবং বৌলতলী গ্রামের নির্মল বিশ্বাসের ছেলে। সে বৌলতলী বাজারে কম্পিউটার ও ফটোকপির ব্যবসা করে।

বিক্ষোভকারীরা জানান, বাংলাদেশে মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান  সবাই শান্তি প্রিয় এবং দীর্ঘ দিন ধরে মিলে মিশে সমাজে একসাথে বসবাস করে আসছে। এই দেশে কোন ধর্ম নিয়ে কোন মানুষকে কেউ কুটুক্তি করলে আমরা মেনে নিব না। ওই অপরাধকারী অঞ্জন বিশ্বাসের কঠিন শাস্তি চাই।

এ ব্যাপারে গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, আমরা বিষয়টির সত্যতা পেয়েছি। পুলিশ অঞ্জনকে আটক করে গোপালগঞ্জ সদর, আমলী আদালতে সোপর্দ করলে সেখানে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) মোঃ শরীফুর রহমান তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। এই ঘটনাকে কেন্দ্র করে কোন বিক্ষোভ সমাবেশ করার প্রয়োজন নেই।

আপনার মতামত লিখুন :