গোপালগঞ্জে অনুষ্ঠিত হবে ৩ দিনব্যাপী ডিজিটাল মেলা

প্রকাশিত : ২৭ জুন ২০২০

গোপালগঞ্জ প্রতিনিধি : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও এটুআই -এর সহযোগিতায় এবং গোপালগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে বর্তমান কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় তথ্য বাতায়নের মাধ্যমে নাগরিকদের কাছে ডিজিটাল সেবা উপস্থাপনের লক্ষ্যে আগামী ২৯জুন (২৯, ৩০ জুন ও ১জুলাই) থেকে ৩দিন ব্যাপী অনলাইন প্লাটফর্মে ডিজিটাল মেলা অনুষ্ঠিত হবে।
শনিবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এই তথ্য জানান গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা।
তিনি বলেন, ডিজিটাল মেলা চলাকালীন সময়ে দেশ ও বিশ্বের যেকোন প্রান্ত থেকে সকল নাগরিক ওয়েবসাইট ভিজিটের মাধ্যমে মেলার কার্যক্রম দেখতে পারবেন। মেলা বাস্তবায়নের লক্ষে গোপালগঞ্জ জেলা প্রশাসনের অফিসিয়াল ওয়েবসাইটে ডিজিটাল মেলা-২০২০ নামের দৃশ্যমান আলাদা একটি মেন্যুবার তৈরি করা হয়েছে।
এখানে মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে ‘মুজিববর্ষ/ মুজিব কর্ণার’ নামের একটি প্যাভিলিয়নসহ মোট ৭টি প্যাভিলিয়ন থাকবে। অন্যান্য প্যাভিলিয়ন হচ্ছে ই-সেবা, ডিজিটাল সেবা ও বিভিন্ন প্রতিষ্ঠানসমূহ, কোভিড-১৯, শিক্ষা ও কর্মসংস্থান, জেলা ব্র্যান্ডিং এবং বিভিন্ন স্টার্টআপ ও উদ্ভাবকদের উদ্যোগ।
অনলাইন প্লাটফর্মে নির্ধারিত ওয়েবসাইটে নিয়মিত ভিজিটের মাধ্যমে ডিজিটাল মেলাকে সফল ও সার্থক করে তুলতে সর্বস্তরের মানুষকে আহবান জানিয়েছেন গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা।
এছাড়া ডিজিটাল মেলাকে আরো আকর্ষণীয় করে তুলতে মেলার শেষের দিন কোভিড-১৯ ও অন্যান্য বিষয় বস্তু’র ওপর অনলাইনের মাধ্যমে কুইজ প্রতিযোগিতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে নগদ অর্থ বিতরণের কথা রয়েছে বলে জানান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিসি) আব্দুল্লাহ আল বাকী।

আপনার মতামত লিখুন :