বরগুনা থানার ওসি কেএম, তারিকুল ইসলাম এর ব্যতিক্রমী উদ্দ্যোগ

প্রকাশিত : ২৭ জুন ২০২০

মোঃ সোহরাফ হোসেন, বরগুনা : বরগুনা থানার ওসি কেএম, তারিকুল ইসলাম এর ব্যতিক্রমী উদ্দ্যোগে একের পর এক সাহসীকথার সাথে দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক কর্ম-কান্ডের সাধারণ মানুষ ন্যায়-বিচার পেতে ভূমিকা পালন করে যাচ্ছেন।

তিনি পিরোজপুর জেলার নেছারাবাদ থানা হইতে গত ১৪ জুন ২০২০ইং তারিখ বরগুনা থানায় যোগদানের পর থেকে মানবতার কল্যাণে নিজেকে উজাড় করে দিচ্ছেন।তার এই ন্যায় বিচারের কার্যক্রম দেখে নিরিহ মানুষ গুলাের মাঝে সঠিক ন্যায়-বিচার পাওয়ার আস্থা ফিরে পেয়েছে।

সমাজের মধ্যে সামান্য কথা কাটাকাটি নিয়ে যখন মারামারি হয় তখন পক্ষ-বিপক্ষ দ্বন্দ্বের সৃষ্টি হলে থানায় মামলা করার জন্য গেলে, কেএম, তারিকুল ইসলাম তাদের দু-পক্ষকে একত্রিত করে সুষ্ঠু ও সুন্দর ভাবে তাদেরকে বুঝিয়ে মীমাংসা করে দেন।

এছাড়াও স্বামী-স্ত্রী মধ্যে ও বাড়ির সম্পত্তি নিয়ে, আধিপত্ত বিস্তারকে কেন্দ্র করে যে সমস্ত ঘটনা ঘটে থাকে সে গুলোকে ওসি দ্রুত সময়ের মধ্যে নিস্পত্তি করেন। যারা ক্ষতি-গ্রস্ত হয় তাদেরকে ন্যায়-বিচার পাইয়ে দিতে তিনি কার্যকারী পদক্ষেপ গ্রহন করে থাকেন। পাশাপাশি সবাইকে মিলিয়ে দেন।

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বর্তমান সরকার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সুযোগ্য কন্যা দেশ রত্ন জননেত্রী শেখ হাসিনা আইন শৃক্ষলার উন্নয়ন চায়, আইনের শাসন প্রতিষ্ঠা ও ন্যায় বিচারের মানদন্ডে সমুন্নত করে জাতিকে সু-শাসন উপহার দিতে চান, বাংলাদেশের জনগণের সুখ শান্তি নিরাপত্তা ও কল্যাণের জন্য আওয়ামীলীগ সরকার কাজ করে যাচ্ছেন নিরন্তর।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকার মুক্তিযোদ্ধাদের চেতনায় উদ্বজিবিত হয়ে জাতিগত ঐক্য সংহতি বজায় রাখার উপর জোড় দিয়েছেন। সরকারের এসব শিক্ষাকে সামনে রেখেই কাজ করে যাচ্ছেন, বরগুনা থানার অফিসার ইন”চার্জ কেএম, তারিকুল ইসলাম তার চৌকস পুলিশ অফিসারদের নিয়ে রাত দিন নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বিধায় পাল্টে গেছে বরগুনা থানার চিত্র। যার ফলে পুলিশ বিভাগের প্রতি জনগণের বিশ্বাস সৃষ্টি হয়েছে।

মহামারি এক ভাইরাস সর্বনাশি করোনা পাল্টে দিয়েছে পৃথিবীর চিত্র। মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ বাহিনীর বিভিন্ন ইউনিট। তারই ধারাবাহিকতায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বরগুনা জেলার পুলিশ।

বরগুনা থানার ওসির নেতৃত্বে বরগুনা বাসির কল্যানে দিন রাত ২৪ ঘন্টা কাজ করে যাচ্ছে থানায় নিয়োজিত সকল স্তরের পুলিশ সদস্য। ওসি কেএম, তারিকুল ইসলাম বলেন, আমি সাধারণ মানুষের সেবা করতে এসেছি। আমার কোন চাহিদা নেই।আমার কাছে যখন মানুষ তাদের সমস্যা নিয়ে আসে, তখন তাদেরকে আমার পক্ষ থেকে যতটুকু সম্ভব সহযোগিতার পাশাপাশি সমাধানের চেষ্টা করি।

যখন পক্ষ-বিপক্ষকে এক সাথে মিলিয়ে দিতে পারি তখন আমার নিজের দায়িত্ব পালনের আনন্দ খুজে পাই। ওসি তারিকুল ইসলাম এর এই সমাজিক কর্মকান্ডের সমাধানের কথা বরগুনা উপজেলা বাসী সব সময় মনে রাখবে।

আপনার মতামত লিখুন :