চট্টগ্রামে আরও ১৫৯ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৫

প্রকাশিত : ২৭ জুন ২০২০

চট্টগ্রাম ব্যাুরো: চট্টগ্রামে নতুন করে আরও ১৫৯ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ৮২ জন এবং উপজেলাগুলোতে ৭৭ জন। এ নিয়ে চট্টগ্রামে ৭ হাজার ৬২৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে শহরে ৩ জন এবং উপজেলায় ২ জন।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৭৮ টি নমুনা পরীক্ষা করে ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৩৪ জন এবং উপজেলায়া ২৮ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৩০ টি নমুনা পরীক্ষা করে ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৯ জন এবং উপজেলায়া ০২ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ২৫০ জনের নমুনা পরীক্ষা করে ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৫ জন এবং উপজেলায়া ২৮ জন। ইমপেরিয়াল হাসপাতালে ৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরেই ৭ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৩৯ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৭ জন এবং উপজেলায় ১৭ জন। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের ১০ জনের নমুনা পরীক্ষা করে উপজেলায় ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (২৭ জুন) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, চট্টগ্রামের পাঁচ ল্যাব এবং কক্সবাজারে ৮৯০ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ১৫৯ জন।

চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৭৬২৫ জন। এর মধ্যে নগরে ৫১৯৯ জন এবং উপজেলায় ২৪২৬ জন। উপজেলা ভিত্তিক পজিটিভ তথ্য: লোহাগাড়া ৩, সাতকানিয়া ৬, বাঁশখালী ৭, আনোয়ারা ৮, চন্দনাইশ ২, পটিয়া ৪, বোয়ালখালী ৭, রাঙ্গুনিয়া ২, রাউজান ৬, ফটিকছড়ি ৬, হাটহাজারী ১১, মিরসরাই ৫ এবং সীতাকুণ্ড ১০ জন। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১৬৫ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ১২৮ এবং উপজেলায় ৩৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৯০৮ জন।

আপনার মতামত লিখুন :