নবীনগর পৌরসভায় রেডজোনে লকডাউন কার্যকরে দায়িত্ব পালন করছেন ইউএনও

প্রকাশিত : ২৬ জুন ২০২০

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এবং রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে যার ফলে সরকার পৌরসভার কয়েকটি পাড়াকে রেডজোন ঘোষণা করেছেন।

সরকার নির্ধারিত এলাকায় রেডজোন কার্যকর করার জন্য উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি পৌরসভার মধ্যে জরুরী সেবাসমূহ ব্যতীত সকল প্রকার যানবাহন সীমিত করন এবং ফার্মেসি ও জরুরি পণ্য ব্যতীত সকল দোকানপাট দুপুর দুইটা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

শুক্রবার লকডাউন এর প্রথম দিন। উক্ত লকডাউন আদেশ কার্যকরের জন্য রোদ উপেক্ষা করে সকাল থেকে মাঠে নেমে পড়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম।

সরেজমিনে তদারকির ফলে রাস্তায় যানবাহন সংখ্যা খুব কম ছিল, রোগী ব্যতীত কোনো যানবাহন চলাচল করতে দেখা যায়নি এবং যে সকল পথচারী রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিল প্রত্যেকেরই মুখে মাস্ক পড়া ছিল যা সচেতন হওয়ার লক্ষণ।

এসময় সহযোগিতা করেন নবীনগর থানার এস আই মোজাম্মেল হকও এস আই নূর সহ সঙ্গীয় ফোর্স। ভ্রাম্যমাণ আদালত ও পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা। এছাড়া অটো, সিএনজি যাত্রী এবং পথচারীদের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে না চলার কারণে এবং মোটর সাইকেলে তিন জন করে যাত্রী বহন করায় জরিমানা করা হয়েছে। আদালত কয়েকটি মামলায় নয় হাজার চারশত টাকা জরিমানা করেন।

এসময় নির্বাহী কর্মকর্তা বলেন, নবীনগরে মহামারী করোনা ভাইরাস দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে, তাই কঠোর পদক্ষেপ নেওয়া ছাড়া কোন উপায় নেই। তিনি সকলের উদ্দেশ্যে বলেন, আপনারা বিনা প্রয়োজনে ঘরের বাহির হবেননা, একান্ত বিশেষ প্রযয়োজনে বাহির হতে হলে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের জন্য সকলকে অনুরোধ করেন এবং সকলের সহযোগিতা কামনা করেন।

আপনার মতামত লিখুন :