বকশীগঞ্জে করোনা উপসর্গ নিয়ে ঢাকা ফেরত যুবকের মৃত্যু

প্রকাশিত : ২৬ জুন ২০২০

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি : বকশীগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের বিনোদেরচর গ্রামের করোনা উপসর্গ নিয়ে মকবুল (৩২) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। মৃত মকবুল সাবেক নিলাখিয়া ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হবির ছোট ছেলে।

জানা যায়, মকবুল মিয়া ঢাকায় অসুস্থ হয়ে পড়লে ৩ দিন আগে করোনার উপসর্গ নিয়ে বিনোদেরচর  গ্রামে নিজ বাড়িতে আসেন। তার জ্বর, শ্বাসকষ্ট, ডায়রিয়া সহ অবস্থার অবনতি হলে বৃহস্পতিবার রাত ১১টা দিকে অ্যাম্বুলেন্সে  হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। তিনি ঢাকায় বাইক রাইডারের কাজ করতেন।

বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: প্রতাপ নন্দী বলেন, মকবুলকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। মৃত ব্যাক্তি ও তার স্ত্রীর নমুনা সংগ্রহ করা হয়েছে। পর্যায়ক্রমে বাড়ীর সকলের নমুনা সংগ্রহ করা হবে।

ইসলামিক ফাউন্ডেশনের উপজেলা দাফন কমিটির মাধ্যেমে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্য বিধি মেনে শুক্রবার বাদ জুম্মা পারিবারিক কবরস্থানে মকবুলের লাশ দাফন করা হয়।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আ স ম জামশেদ খোন্দকার জানান, স্বাস্থ্যবিধি মেনে মকবুলের মরদেহ জানাজা ও দাফন করার জন্য ইসলামী ফাউন্ডেশনকে নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া বিনোদের চর  গ্রামে তার বসবাসরত বাড়িটি লকডাউন করা হয়েছে ও বাড়ির সবার নমুনা সংগ্রহ করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :