ধোবাউড়ায় কলসিন্দুর শিবগঞ্জ রাস্তার বেহাল দশা

প্রকাশিত : ২৬ জুন ২০২০

ধোবাউড়া (ময়মনসিংহ) প্রতিনিধি : ধোবাউড়ায় কলসিন্দুর থেকে শিবগঞ্জ পর্যন্ত পাকা রাস্তাটির বেহাল দশা। গর্ত আর খানাখন্দে রাস্তাটি যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। ঘটছে ছোট বড় দুর্ঘটনা। রাস্তা ভেঙ্গে ফসলের ক্ষেতের সাথে একাকার হয়ে যাচ্ছে।

কিন্তু নজরে আসছেনা কর্তৃপক্ষের। ভারী যানবাহন চলাচল করে ধোবাউড়া থেকে কলসিন্দুর হয়ে শিবগঞ্জ পর্যন্ত রাস্তাটি গর্ত আর খানাখন্দে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। কোন কোন জায়গায় বড় গর্ত হয়ে যেন পুকুরে পরিণত হয়েছে। ফলে চরম দুর্ভোগে পড়েছেন সাধারন মানুষ। কিন্তু ভাবনা নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

সর্বশেষ ২০১৫-১৬ অর্থবছরে কলসিন্দুর থেকে মৌলবীবাজার পর্যন্ত প্রায় সাড়ে ৭ কিলোমিটার রাস্তাটি সংস্কার করা হয়। কিন্তু ১ বছর যেতে না যেতেই গর্ত আর খানাখন্দে রাস্তাটির বেহাল অবস্থা। এরপর গত ৪ বছর ধরে রাস্তাটির করুণ অবস্থা থাকলেও সংস্কারের কোন উদ্যোগ নেই।

এই রাস্তাটি দিয়ে চলাচল করে বাংলাদেশ নারী ফুটবলে সুনাম অর্জনকারী কলসিন্দুরের ফুটবল কন্যারাও। দুর্ভোগের হাত থেকে রেহাই পায়নি এই ক্ষুদে ফুটবল কন্যারাও।

গামারীতলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক খান বলেন, আমি এই রাস্তটি সম্পর্কে আমাদের সাংসদ জুয়েল আরেং এর সাথে কথা বলেছি, আবারও বিষয়টি অবগত করব।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন খান বলেন, আমি ইতোমধ্যে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। সরেজমিনে গিয়ে দেখা যায় রাস্তাটি গর্ত আর খন্দে ভেঙ্গে ফসলের ক্ষেতের সাথে মিশে যাচ্ছে। এভাবে চলতে থাকলে মানচিত্র থেকে মুছে যেতে পারে এই রাস্তাটি।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী শাহিনূর ফেরদৌস বলেন, অতিরিক্ত বোঝাই করা গাড়ি চলাচল করে রাস্তাটির এই অবস্থা হয়েছে, বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানিয়েছি।

আপনার মতামত লিখুন :