কাপাসিয়ায় জোর করে কিস্তি আদায়, মাঠকর্মীকে জরিমানা

প্রকাশিত : ২৫ জুন ২০২০

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি : সরকারি নির্দেশ অমান্য করে জোর পূর্বক ক্ষুদ্র ক্ষণের কিস্তি আদায় করায় বৃহস্পতিবার কাপাসিয়ায় এক এনজিও কর্মীকে এক হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসা. ইসমত আরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দন্ড প্রদান করেন এবং ভবিষ্যতের জন্য তাকে সতর্ক করে দেন।

জানা যায়, কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোসা. ইসমত আরা সম্প্রতি করোনা জনিত সংকটের কথা বিবেচনা করে গত ২ জুন কাপাসিয়া উপজেলায় ক্ষুদ্র ঋণ কার্যক্রম পরিচালনাকারী সকল এনজিও কর্তৃপক্ষকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাদের বিতরণকৃত ঋণের কিস্তি আদায় বন্ধ রাখতে নির্দেশ দিয়েছেন।

তবে কেউ যদি স্বেচ্ছায় কিস্তি দিতে চায় তবে তা আদায় করার মৌখিক অনুমতি দিয়েছেন। কিন্তু জোর জুলুম বা চাপ প্রয়োগ করে কারো কাছ থেকে কিস্তি আদায় করা যাবেনা বলে তিনি সকলকে সাবধান করে দেন এবং এ জাতীয় ঘটনা ঘটলে তাকে জানানোর জন্য জনসাধারণকে অনুরোধ জানান।

বৃহস্পতিবার সকালে উপজেলার দস্যু নারায়ণপুর গ্রামে ‘সামাজিক সেবা’ নামের একটি এনজিওর মাঠ কর্মী জোর করে কিস্তি আদায়ের চেষ্টা চালায়।

এলাকাবাসী বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানালে ঘটনাস্থলে গিয়ে তিনি সত্যতা পান এবং মাঠকর্মী নাজমুল হাসানকে এক হাজার টাকা জরিমানা করেন এবং পরবর্তী সময়ে এ জাতীয় কাজ থেকে বিরত থাকতে সতর্ক করে দেন।

আপনার মতামত লিখুন :