গাসিক মেয়রের বিরুদ্ধে চাল চুরির মিথ্যে তথ্য ফেসবুকে প্রকাশ

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২০

মঞ্জুর হোসেন মিলন, গাজীপুরঃ গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ফেসবুকে চাল চুরির মিথ্যা তথ্য পোস্ট করার অভিযোগে এক যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে গাছা থানায় মামলা হয়েছে। গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৮নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সচিব মো. আনোয়ারুল করিম জুয়েল রবিবার রাতে ওই মামলা করেছেন। মামলায় মো. জাহিদ হাসান জিহাদ (৩২) নামের একজনকে আসামি করা হয়েছে।  

মামলার বরাত দিয়ে গাছা থানার অফিসার ইনচার্জ মো. ইসমাইল হোসেন জানান, মামলার আসামী জাহিদ হাসান জিহাদ (৩২) বিভিন্ন সময়ে নিজেকে সাংবাদিক হিসেবে পরিচয় দিয়ে থাকে। উক্ত জিহাদ ও তার সঙ্গীয় আরো তিন/চারজন দীর্ঘদিন ধরে নিজেদের নামে ও ফেইক আইডি’র ফেসবুক থেকে এলাকার বিত্তবানদের নামে মিথ্যা অপবাদ ও তথ্য পোস্ট করে বিভিন্নজনের কাছে মোটা অংকের চাঁদা দাবি ও আদায় করে আসছিল। এটাই তাদের পেশা ও নেশা। এ লক্ষ্যে দীর্ঘদিন ধরে ওই চক্রটি ফেসবুকে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করছে। গত ১০এপ্রিল জিহাদের নামের আইডি থেকে মেয়েেরর বিরুদ্ধে করোনাতে ২হাজার ২৬৪ বস্তা সরকারি ত্রাণের চাল চুরির মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করেছে এবং তার লিঙ্ক বাদিসহ কয়েকজনের ফেসবুক আইডি ও ম্যাসেঞ্জারে পাঠানো হয়েছে। এতে মেয়রের মানসম্মান ক্ষুন্ন, হেয় প্রতিপন্ন অপমান, অপদস্ত করা হয়েছে এবং মেয়রের কর্মীসহ জনমনে অস্থিরতা বা বিশৃঙ্খলাসহ আইনশৃঙ্খলা অবনতির উপক্রম হয়েছে। পরে মেয়রের নির্দেশে তার কর্মচারী হিসেবে ৩৮নং ওয়ার্ডের সচিব ও সিটির ওয়ার্ড সচিব কল্যাণ পরিষদের সভাপতি মো. আনোয়ারুল করিম জুয়েল বাদি ওই মামলা করেছেন। 

গাসিক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, সরকারি বরাদ্দের চাল পাওয়ার আগেই আমার বিরুদ্ধে চাল চুরির বানোয়াট ও মিথ্যা তথ্য ফেসবুকে দিয়ে আমাকে হেয় করা হয়েছে, মানসম্মান ক্ষুন্ন করা হয়েছে। ওই চাল পাওয়ার আগেই আমি নিজের অর্থে লাখ লাখ মানুষের ঘরে ঘরে চাল- তেল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌছে দিচ্ছি। 

ছবির ক্যাপশনঃ ফেসবুকে চাল চুরির মিথ্যা তথ্য পোস্ট করার অভিযোগে ডিজিটাল আইনে দায়েরকৃত মামলার আসামী জাহিদ হাসান জিহাদ। 
 

আপনার মতামত লিখুন :