বিরামপুরে ছয় বস্তা চাল উদ্ধার, একজনের কারাদন্ড

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২০

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : বিরামপুর উপজেলা দিওড় ইউনিয়নে সোমবার (১৩ এপ্রিল) খাদ্যবান্ধব কর্মসূচির (১০ টাকা কেজির)  ছয় বস্তা চাল ডিলারের গুদাম থেকে পাচারের সময় জনতা আটক করেছে। ঘটনার সাথে জড়িত থাকায় ইউএনও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ডিলারের ম্যানেজারকে ১৫ দিনের কারাদন্ড দিয়েছে। জানা গেছে, উপজেলার বেপারীটোলা বাজারে অবস্থিত খাদ্য বান্ধব কর্মসূচির (১০ টাকা কেজির) চাল ডিলার মোতাহার হোসেনের গুদাম থেকে ৬ বস্তা (২৭০ কেজি) চাল অটো ভ্যানে তুলে নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা ঐ চাল আটক করে উপজেলা নির্বাহী অফিসারকে সংবাদ দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদুর রহমান পুলিশসহ ঘটনাস্থলে গিয়ে পাচারকৃত চাল জব্দ করেন এবং ঘটনার সাথে জড়িত থাকায় ডিলারের ম্যানেজার সুলতান আলীকে (৩৫) ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিনের কারাদন্ড দিয়েছেন। সুলতান ঐ এলাকার গোবিনপুর গ্রামের আফজাল ওরফে কাঁচা ম-লের ছেলে। 
স্থানীয়দের বরাত দিয়ে দিওড় ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান  জানান, ঐ ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য সুলতান মাহমুদ মিন্টু চালগুলো ভ্যানে তুলে নিয়ে যাচ্ছিলেন। স্থানীয় লোকজন সেগুলো আটক করায় মিন্টু মেম্বার সেখান থেকে সটকে পড়েন। কার্ডধারী উপকারভুগিদের দেওয়ার নাম করে মিন্টু মেম্বার ঐ চালগুলো শিয়ালা গ্রামের আঃ মতিনের নিকট বিক্রি করেছে।
উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুর রহমান  জানান, চাল জব্দ ও একজনকে কারাদন্ড প্রদান করা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হবে এবং ডিলারশীপ বাতিলের সুপারিশ করা হবে।
 

আপনার মতামত লিখুন :