ট্রাকের ত্রিপল খুলে মিললো অর্ধশত মানুষ ! 

প্রকাশিত : ১২ এপ্রিল ২০২০

যশোর প্রতিনিধি : মালামাল বোঝায় করে ত্রিপল দিয়ে ঢেকে রাখার আদলে যাচ্ছিল ট্রাকটি। তবে আনছার সদস্যদের দৃষ্টি পড়ে ভিতরে থাকা 'মানব বলয়'। পরে নির্বাহী ম্যাজেস্ট্রেট এসে তাবু খুলে বের হলেন ৬১ জন মানুষ।

গতকাল রোববার দুপুরে যশোর-সাতক্ষীরা আঞ্চলিক মহাসড়কের মণিরামপুর গরুহাট মোড়ে অভিনব কায়দায় এ যাত্রী বহনের কান্ড ধরা পড়ে। পরে জীবানুনাশক স্প্রে করে যাত্রীদের খোলা মাঠে নামানো হয়। ওই ট্রাক দুইটির চালকেরা বলেন, ঢাকা থেকে ৩১ যাত্রী মিলে ট্রাকটি ভাড়া করে খুলনার পাইকগাছায় যাচ্ছিল। অপর ট্রাকের ৩০ যাত্রী মিলে কুমিল্লা থেকে সাতক্ষীরার আশাশুনি যাচ্ছিলেন। তারা সকলেই ওই দুই উপজেলার বাসিন্দা। ঢাকা-কুমিল্লায় ইটভাটাসহ বিভিন্ন কলকারখানায় শ্রমিকের কাজ করতেন।

ওই ট্রাকের যাত্রীরা বলেন, রগ ডাউনের কারণে আমদের কাজকর্ম বন্ধ হয়, এদিকে যাতায়াতের কোন ব্যবস্থা না খুঁজে পেয়ে ট্রাকে আসার সিদ্ধান্ত নিয়েছি। তবে তাদের কারো শরীরে করোনা নেই বলেও দৃঢ় ভাবে বললেন, 'বিনা কারণেই আমাদের পথে-ঘাটে হয়রানী' হতে হচ্ছে। ওইসব করোনা তাদের হবেনা বলেও আত্মবিশ্বাস তাদের।

এদিকে, প্রচন্ড গরমের মধ্যে হাওয়া-বাতাসহীন তাবু টানানো ট্রাকে 'গাদাগাদি' করে দীর্ঘ ৩০০ থেকে ৪৫০ কিলোমিটার অতিক্রম করার গল্প শুনে হতবাক সকলে।

মণিরামপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুফল চন্দ্র গোলদার বলেন, অভিনব কায়দায় ট্রাকে যাত্রী পরিবহণের বিষয়টা ধরা পড়লে উদ্ধর্তন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে রাস্তায় স্ব-স্ব উপজেলার ইউএনওদের মাধ্যমে পুলিশি সহযোগিতা নিয়ে সরাসরি তাদের গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করেছি। এছাড়াও তাদের গন্তব্যে পৌঁছানো মাত্র কোয়ারান্টিইন নিশ্চিত করতে প্রত্যেকের নামের তালিকা করে স্ব-স্ব ইউএনও'র কাছে পাঠানো হয়েছে। এরআগে, শনিবার একটি কাভার্ডভ্যানে উত্তরবঙ্গ থেকে ২৫-৩০ জন যাত্রী চৌগাছায় আসে। বিষয়টি জানতে পেরে তাদের কোয়ারান্টিইনের ব্যবস্থা করে উপজেলা প্রশাসন।

আপনার মতামত লিখুন :