কোটালীপাড়ায় দু’দল গ্রামবাসীর সংঘর্ষে আহত ৫, বাড়ি ভাঙচুর

প্রকাশিত : ৮ মে ২০২০

 গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় দুই গ্রুপের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় আহত হয়েছেন উভয়পক্ষের পাঁচ জন। এছাড়াও অন্তত ৩০টি বাড়ি-ঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। 

শুক্রবার (৮ মে) সকালে কোটালীপাড়া উপজেলার বর্ষাপাড়া গ্রামে এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওই গ্রামের হাসান বিশ্বাস ও আলীম বিশ্বাস গ্রুপের লোকজন উভয়পক্ষের বাড়ি-ঘর ভাঙচুর করে।

স্থানীয় সূত্রে জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বর্ষাপাড়া গ্রামের হাসান বিশ্বাসের সঙ্গে দীর্ঘদিন ধরে আলীম বিশ্বাসের বিরোধ চলে আসছিল। এ বিরোধকে কেন্দ্র করে গত বুধবার রাতে হাসান ও আলীম গ্রুপের লোকজন নিজেদের মধ্যে বিরোধে জড়িয়ে পড়েন। এর জেরে গতকাল বৃহস্পতিবার উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষের ৫ জন আহত হয়। গুরুতর আহত ফায়েক বিশ্বাস (৫৫), কালাম বিশ্বাস (৪৫) ও সরাফত মোল্লাকে (৪০) কোটালীপাড়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

শুক্রবার সকালে এরই জেরে উভয় গ্রুপের লোকজন প্রতিপক্ষের অন্তত ৩০টি বাড়ি-ঘর ভাঙচুর করে। 

কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ লুৎফর রহমান জানান, বর্ষাপাড়া গ্রামে গত ৬ মাসের সংঘর্ষের ঘটনায় ৯টি মামলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ও আজ শুক্রবারের ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

তিনি আরও জানান, বর্ষাপাড়া গ্রামের অবস্থা বর্তমানে শান্ত রয়েছে। তবে ফের সংঘর্ষের আশঙ্কায় এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। 

আপনার মতামত লিখুন :