বরগুনায় রাস্তা নাকি চাষের ক্ষেত!

প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০২০

মোঃ সোহরাব হোসেন, বরগুনা সংবাদদাতাঃ

ছবিতে চাষের ক্ষেত সদৃশ যে দৃশ্য দেখা যাচ্ছে এটি মুলত মানুষ চলাচলের একটি রাস্তা! রাস্তাটির অবস্থান বরগুনা সদর উপজেলার ১নং বদরখালী ইউনিয়নের ২নং ওয়ার্ড ও ৫নং ওয়ার্ডের রাস্তাটি ইউনিয়নবাসীর দাবী অগ্রাধিকার ভিত্তিতে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্প -৩ ( IRIDP-111) এর আওতায় রাস্তাটি সংস্কার করা হউক। রাস্তার আইডি নং 504285308 বাওয়ালকর (UZR) উত্তর কুমড়াখালী GPS সাংবাদিক সোহরাব হোসেনের বাড়ির সামনের রোড, বারেক বিশ্বাস বাড়ি পর্যন্ত । গ্রামের জনগুরুত্বপূর্ণ ২.৫০ কিলোমিটার রাস্তাটির চরম বেহাল দশা।
উত্তর কুমড়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সাংবাদিক মো. সোহরাব হোসেন জানান, কুমরাখালি কাটাখালি গ্রামের মানুষ বাজারমুখী হতে হলে এই রাস্তাটি ব্যবহার করেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের যাতায়াতও এই রাস্তা ধরে।
কিন্তু এলাকায় জনবহুল এলাকার এই রাস্তা দিয়ে চলতে গিয়ে প্রতিদিনই কাদাপানিতে নাজেহাল হন মানুষ। রাস্তাটি দ্রুত সংস্কার করে পাকা করার দাবি জানিয়েছেন এলাকাবাসি।

এই রাস্তাটি গুরুত্বপূর্ণ কারণ ঘুর্নিঝড় সিডর এ অনেক মানুষকে প্রান দিতে হয়েছে। তাছাড়া ঐ এলাকার কাটাখালী গ্রামে নেই কোন ঘুর্নিঝড় আশ্রায় কেন্দ্রে দুর্যোগ মুহুর্তে দুরে আশ্রায় কেন্দ্রে যেতে এই রাস্তাটি ব্যবহার করতে হয়। এবং কাটাখালীর লোকজনের ফুলঝুড়ি বাজার, বরগুনা যাওয়া-আসার রাস্তা এটি। তাছাড়া এই রাস্তা দিয়ে যেতে হয় শিক্ষার্থীদের ফুলঝুড়ি মাধ্যমিক বিদ্যালয়, বদরখালী সিনিয়র মাদ্রাসা, কুমড়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, এবং বদরখালী ইউনিয়ন পরিষদে। স্বাস্থ্যসেবার জন্যও ফুলঝুড়ি যেতে হয় এই রাস্তা ধরে। যে কারণে একটু বৃষ্টি হলেই দুর্ভোগের সীমা থাকে না পথচারীদের
রাস্তাটি সংস্কার ও পাকা করতে এলাকাবাসি বরগুনা-১ আসনের সংসদ সদস্য, জেলা প্রশাসক ও বরগুনা এলজিইডি, বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সু দৃষ্টি কামনা করেছেন ইউনিয়নবাসী।

আপনার মতামত লিখুন :