মায়ের কোলে ফিরেছে টিএসসির পথশিশু জিনিয়া: নারায়ণগঞ্জ থেকে উদ্ধার

প্রকাশিত : ৮ সেপ্টেম্বর ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে নিখোঁজ হওয়া পথশিশু জিনিয়া অবশেষে মায়ের কোলে ফিরেছে। তাকে গতকাল সোমবাার নারায়ণগঞ্জের পঞ্চবটী থেকে উদ্ধার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এরপর আজ মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) তার মা সেনুরা বেগমের কোলে তাকে ফিরিয়ে দেওয়া হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকার পথশিশু জিনিয়াকে প্রলোভন দেখিয়ে নিয়ে যাওয়া হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। জিনিয়া নিখোঁজ হওয়ার ঘটনায় লোপা তালুকদার নামে এক তরুণীকে গ্রেফতার করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে গোয়েন্দা পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার মিশু বিশ্বাস সাংবাদিকদেরকে জানান, জিনিয়াকে ফুসলিয়ে ও প্রলোভন দেখিয়ে নিয়ে গিয়েছিল। তবে কী উদ্দেশে তাকে নিয়ে গিয়েছিল তা জানার চেষ্টা করছেন বলে জানান তিনি।

জিনিয়া মায়ের কোলে থাকা অবস্থায় একটি ছবি ফেসবুকে শেয়ার দিয়ে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর সাবেক জিএস গোলাম রাব্বানী লিখেছেন, ‘আমাদের আদরের জিনিয়া; সম্প্রতি নিখোঁজ টিএসসি কন্যাকে, গতকাল নারায়ণগঞ্জ থেকে উদ্ধার করে পৃথিবীর সবচেয়ে নিরাপদ আশ্রয়, মায়ের কোলে ফিরিয়ে দেয়া হয়েছে। অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা, বাংলাদেশ পুলিশ।’

গত ১ সেপ্টেম্বর রাত থেকে জিনিয়াকে পাওয়া যাচ্ছিল না। ওইদিন দুই তরুণীকে সর্বশেষ কথা বলতে দেখা যায় জিনিয়ার সাথে। টিএসসির পাশের একটি দোকানে তিনজন মিলে চটপটিও খায়। এরপর থেকেই নিখোঁজ হয় জিনিয়া।

পরে শাহবাগ থানায় মামলা করেন জিনিয়ার মা সেনুরা বেগম। তাছাড়া জিনিয়াকে খুঁজে বের করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বেশ সরব ছিলেন।

পুলিশ জানায়, এ ঘটনায় সন্দেহভাজন দুই তরুণীকে শনাক্ত করা হয়েছে। কয়েক বছর আগে জিনিয়ার বড় বোনও নিখোঁজ হয়েছিলো। দেড় বছর পর খোঁজ মিলেছিলো তার। বাবা হারানো তিন মেয়েকে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ফুল বিক্রি করে জীবিকা নির্বাহ করেন জিনিয়ার মা।

আপনার মতামত লিখুন :