শোক দিবসে লক্ষ্মীপুরে নানা আয়োজন

প্রকাশিত : ১৫ আগস্ট ২০২২

লক্ষ্মীপুর প্রতিনিধি:
স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে লক্ষ্মীপুরে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে যুবলীগ। সোমবার (১৫ আগস্ট) সকালে রায়পুরের ছবিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এদিন সকাল ১০টার দিকে জেলা কালেক্ট্ররেট ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন যুবলীগের নেতাকর্মীরা।

পরে জেলা শহরের একটি এতিমখানায় কোরআন খতম, দোয়া মাহফিল, গাছের চারা রোপণ ও ছিন্নমূল মানুষের মাঝে রান্নাকরা খাবার বিতরণ করা হয়। জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক বায়েজীদ ভূঁইয়ার আয়োজনে এতে যুবলীগের নেতাকর্মীরা অংশ নেয়।

দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, কবিতা পাঠ, চিত্র প্রদর্শনী, হামদ-নাত প্রতিযোগিতা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এদিন আমরা ক’জন মুজিব সেনার উদ্যোগে খাবার বিতরণ ও দোয়ার আয়োজন করা হয়।

অপরদিকে, লক্ষ্মীপুর পৌর মেয়রের উদ্যোগে রক্তদান কর্মসূচি ও মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়েছে। লক্ষ্মীপুর সরকারি কলেজে নানা কর্মসূচির আয়োজন করা হয়। এছাড়া জেলা ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন ও সদর থানা আওয়ামী লীগের নানা কর্মসূচির মধ্য দিয়ে লক্ষ্মীপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করা হচ্ছে।

আপনার মতামত লিখুন :