সীতাকুণ্ডে করোনায় মারা যাওয়া ব্যক্তিদের দাফন কাফনের দায়িত্ব নিতে চায় গাউসিয়া কমিটি

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২০

কামরুল ইসলাম দুলু, সীতাকুন্ডু (চট্টগ্রাম) প্রতিনিধি : করোনা ভাইরাস সংক্রমণে মারা যাওয়া  ব্যক্তিদের দাফন কাফনের সব দায়িত্ব নিতে চায় গাউসিয়া কমিটি বাংলাদেশ সীতাকুণ্ড শাখা। জানা গেছে, দেশব্যাপী এ কার্যক্রম চালানোর জন্য গাউসিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয়ভাবে অনুমতি নিয়েছেন। তার প্রেক্ষিতে সীতাকুণ্ড শাখা সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় এর কাছে আবেদন করেন।

বুধবার সকালে গাউছিয়া কমিটি নেতৃবৃন্দ নির্বাহী অফিসারের সাথে ও বৃহস্পতিবার সকালে সংসদ সদস্য দিদারুল আলমের সাথে  দেখা করে লিখিত আবেদন জমা দেন। এসময় এমপি দিদার গাউছিয়া কমিটিকে সাধুবাদ জানান এবং সীতাকুণ্ডে যদি করোনা আক্রান্ত হয়ে কোন ব্যক্তি মারা যায় এতে দাফন-কাফনসহ বস খরচ তিনি নিজে বহন করবেন এবং এবিষয়ে গাউছিয়া কমিটিকে সব ধরনের সহযোগীতা প্রদান করবেন।

গাউছিয়া কমিটি ৫ টি টিমের ৩৯ জনের একটি তালিকা জমা দেওয়া হয় সংসদ সদস্য ও উপজেলা প্রশাসন বরাবরে। গাউসিয়া কমিটি সীতাকুণ্ড শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব মৌলানা মোঃ আলী সিদ্দিকী বলেন, মহামারী করোনা ভাইরাস প্রর্দূভাবে মারা যাওয়া ব্যক্তিদের গোসল ও কাপন-দাফন কাজে প্রয়োজনীয় সব সহযোগিতার দায়িত্ব আমরা নিতে চায়। সেচ্চসেবক হিসেবে পুরো উপজেলায় আমাদের ৫টা টিমের মাধ্যমে ৩৯ জন থাকবে সরকারিভাবে তাদের প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণ ও পিপিই পেলে তাদের কার্যক্রম দ্রুত শুরু করা সম্ভব হবে বলে জানান তিনি। 

আপনার মতামত লিখুন :