৫০ সিটের আইসোলেশন সেন্টার চালু করলো চসিক

প্রকাশিত : ৬ এপ্রিল ২০২১

চট্টগ্রাম ব্যুরো :

চট্টগ্রামে করোনা সংক্রমন অধিক হারে বৃদ্ধিতে করোনা রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিতে আবারো আইসোলেশন সেন্টার চালু করলো চট্টগ্রাম সিটি কর্পোরেশন। ৫০ বেডের এই আইসোলেশন সেন্টারে চিকিৎসা নিতে আসা করোনা রোগীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা, ওষুধ, অক্সিজেন সার্পোট, খাবারসহ সব ধররের প্রয়োজনীয় সুরক্ষা সেবা দেয়া হবে।

 

মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে আইসোলেশন সেন্টারটি উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী। সিটি করপোরেশন পাবলিক লাইব্রেরি ও দুর্যোগ ব্যবস্থাপনা ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় গড়ে তোলা হয় এই আইসোলেশন সেন্টারটি।

 

আগামী দু-এক দিনের মধ্যেই এ সেন্টারে রোগী ভর্তি শুরু করা হবে। এসময় মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, আইসোলেশন সেন্টারটিতে চিকিৎসা সেবা দিবেন ১৩ চিকিৎসকসহ মোট ৩৬ জন স্বাস্থ্যকর্মী। প্রয়োজন অনুসারে আরও বেড বাড়ানো হবে বলেও তিনি জানান।

 

এসময় উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মো. মোজাম্মেল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী ও আইসোলেশন সেন্টারের সমন্বয়কারী ডা. মো. মুজিবুল আলম চৌধুরী। এর আগে দেশে করোনা ভাইরাস সংক্রমন বৃদ্ধিতে চট্টগ্রামে করোনা রোগীদের চিকিৎসা পেতে হাহাকারের মধ্যে চালু হয় ছোট-বড় ১০ টির অধিক আইসোলেশন সেন্টার। কিন্তু করোনা সংক্রমণ কমে যাওয়ায় একে একে বন্ধ হয়ে যায় আল-মানাহিলের ১ টি ছাড়া বাকি সবগুলো।

আপনার মতামত লিখুন :