চট্টগ্রামে করোনায় একদিনের ব্যবধানে শনাক্ত কমলেও মৃত্যু ৪গুণ

প্রকাশিত : ৪ এপ্রিল ২০২১

চট্টগ্রাম ব্যুরো :

 

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে প্রকাশিত করোনা প্রতিবেদনে একদিন আগের তুলনায় শনাক্ত কম হলেও বেড়েছে মৃত্যুও সখ্যা। শুক্রবারের তুলনায় শনিবারে মৃত্যু বেড়েছে চারগুন। গত শুক্রবার একদিনেই আক্রান্ত হয়েছে ৪৬৭ জন। যা ছিল চট্টগ্রামে করোনা শনাক্ত হওয়ার পর থেকে দ্বিতীয় সর্ব্বোচ্চ। শনাক্তের সংখ্যায় শনিবার তা অর্ধেকের চাইতেও কম শনাক্ত হয়েছে। এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৫টি ল্যাবে ১ হাজার ৭৪৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ২৩২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে শুক্রবারের প্রতিবেদনে চট্টগ্রাম জেলায় করোনা আক্রান্তদের মধ্যে থেকে কোন মৃত্যুর সংবাদ পাওয়া না গেলেও একদিনের ব্যবধানে শনিবার ৪ জনের মৃত্যু হয়েছে বলা হয় জেলা সিভিল সার্জনের প্রতিবেদনে। রবিবার (৪ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, চট্টগ্রামে শনিবার ২৪ ঘণ্টায় করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে। যা গত ৭ মাসের মধ্যে সর্বোচ্চ। এর আগে গত বছরের ১৪ আগস্ট করোনায় ৪ জনের মৃত্যু হয়।

 

নতুন চারজনের মৃত্যুতে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৩৯৩ জনে দাড়িয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৩২ জনের দেহে। এদের মধ্যে ২১৯ জন নগরীর ও ১৩ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪১ হাজার ৫০০ জনে। শনাক্তের হার ১৩ দশমিক ২৭ শতাংশ।

আপনার মতামত লিখুন :